ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চ জাগিয়ে ফলো-অনে পড়া কিউইদের ১ রানের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
রোমাঞ্চ জাগিয়ে ফলো-অনে পড়া কিউইদের ১ রানের নাটকীয় জয়

অবিশ্বাস্য এক ম্যাচ জিতলো নিউজিল্যান্ড! ইংল্যান্ডের বিপক্ষে ফলো-অনে পড়েও ১ রানের জয় ছিনিয়ে নিলো দলটি। টেস্ট ইতিহাসে যেটি দ্বিতীয়।

আর ফলো-অনে পড়ার পর জেতার ইতিহাসে এটা চতুর্থ।  

ওয়েলিংটনে প্রথম ইনিংসে ২০৯ রান করে অলআউট করা নিউজিল্যান্ডকে হারানোর আশায় ফলো অন করিয়েছিল ইংলিশরা। অথচ সেই ফাঁদে তারা ফেঁসে গেল নিজেরাই। দ্বিতীয় ইনিংসে টম ল্যাথাম, কেন উইলিয়ামসন ও টম ব্লান্ডেলদের বীরত্বে বিশাল সংগ্রহ জড়ো করে কিউইরা। আর এই লক্ষ্যই পেরোতে পারেনি ইংলিশরা। ১ রান আগে গিয়ে শেষ হয়ে যায় তাদের ইনিংস!

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৪৩৫ রান করে ইনিংস ঘোষণা করেছিলো ইংল্যান্ড। জবাব দিতে নেমে ২০৯ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে ছিলো ২২৬ রানে। আর এই সুযোগই কাজে লাগাতে ছিলো বেন স্টোকসরা। ফলো অন করায় নিউজিল্যান্ডকে।  

কিন্তু নিউজিল্যান্ড হার মানেনি। স্কোরবোর্ডে তারা যোগ করে ৪৮৩ রান। ল্যাথাম ৮৩, ডেভন কনওয়ে ৬১, উইলিয়ামসন ১৩২, ড্যারিয়েল মিচেল ৫৪ ও টম ব্লান্ডেলের ৯০ রানের দারুণ সব ইনিংসে এই বিশাল সংগ্রহ দাঁড় করায় কিউইরা। ইংলিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৫৮ রান।  

কিন্তু এই লক্ষ্যে ব্যাট করতে নেমে টিম সাউদি, ম্যাট হেনরি এবং নেইল ওয়েগনারের বোলিং তোপের মুখেই ভেঙ্গে পড়ে ইংলিশরা। কেবল জো রুটাই লড়েছিলেন একাই। তবে ৯৫ রান করেই সাজঘরে ফিরে যেতে হয় তাকে। বেশ কিছুক্ষণ লড়াই চালিয়ে যান বেন স্টোকস ও বেন ফোকস। কিন্তু তারাও হন ব্যর্থ। শেষে গিয়ে ২৫৬ রানেই সবগুলো উইকেট হারাতে হয় তাদের।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।