ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

সাকিব-লিটনকে হারিয়ে বিপদে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
সাকিব-লিটনকে হারিয়ে বিপদে বাংলাদেশ

প্রথম বলেই বাংলাদেশ হারালো উইকেট। নাজমুল হোসেন শান্ত ফিরলেন কোনো রান না করে।

এরপর দলকে এগিয়ে নিতে চাইলেন এনামুল হক বিজয়। যেতে পারলেন বেশি দূর। তবুও ভরসা ছিল সাকিব আল হাসান ও লিটন দাসের ওপর। দুজনকেই হারিয়ে বিপদেই আছে বাংলাদেশ।  

রোববার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামে ভারত। ১৮৬ রানে অলআউট হয়ে যায় তারা। জবাব দিতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান করেছে বাংলাদেশ।

১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বাংলাদেশ হারায় নাজমুল হোসেন শান্তর উইকেট। তার অফ স্টাম্পের সামান্য বাইরের বলে স্লিপে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান উদ্বোধনী ব্যাটার নাজমুল হোসেন শান্ত।  

পাওয়ার প্লের শেষ ওভারের প্রথম বলেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। মিডউইকেটে ওয়াশিংটন সুন্দরের হাতে ক্যাচ তুলে দিয়ে বিজয় ফেরেন মোহাম্মদ সিরাজের বলে। ২ চারে ২৯ বলে ১৪ রান করেন তিনি।  

সাকিব আল হাসান ও লিটন দাসের ৪৮ রানের জুটি এগোচ্ছিল ধীরে ধীরে। কিন্তু হুট করেই সাদামাটা আউট হয়ে যান লিটন। সুন্দরের টার্ন করা বল গ্লাভসে লাগে তার। ৩ চার ও ১ ছক্কায় ৬৩ বলে ৪১ রান করে সাজঘরে ফেরত যান লিটন।  

কিছুক্ষণ পর আউট হয়ে গেছেন সাকিবও। সুন্দরের বল কাভারের উপর দিয়ে তুলে মারতে চেয়েছিলেন তিনি। কিন্তু এক্সট্রা কাভারে দাঁড়িয়ে এক হাতে দুর্দান্ত এক ক্যাচ ধরেন কোহলি।  

বাংলাদেশ সময় : ১৭৩৭ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa