ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

লিটনের অসাধারণ ক্যাচ, বোলিংয়ে এসেই এক ওভারে দুই উইকেট সাকিবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
লিটনের অসাধারণ ক্যাচ, বোলিংয়ে এসেই এক ওভারে দুই উইকেট সাকিবের

মেহেদী হাসান মিরাজ এনে দিয়েছিলেন উইকেট। তবে তাতে বড় ভুল ছিল ব্যাটার শেখর ধাওয়ানের।

সাকিব আল হাসান বোলিংয়ে এলেন ঠিক পাওয়ার প্লে শেষ হওয়ার পরই। তিনি উইকেট নিলেন দুর্দান্ত এক বলে। এরপর অসাধরণ এক ক্যাচ ধরলেন লিটন দাস। সাকিব এক ওভারেই পেলেন দুই উইকেট।  

রোববার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৫৭ রান করেছে টস হেরে ব্যাট করতে নামা সফরকারীরা।  

ইনিংসের ষষ্ঠ ওভারে এসে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। তখন ডট বলের চাপে ভালোভাবেই পড়েছিল ভারত। সেটা থেকে বের হতে মিরাজের বলে রিভার্স সুইপ করতে যান ধাওয়ান। পায়ে বল লেগে সেটি পৌঁছে যায় তার বুকে। এরপর আঘাত হানে স্টাম্পে। প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ।  

পাওয়ার প্লের ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮ রান করে ভারত। ঠিক এর পরের ওভারেই সাকিবকে বোলিংয়ে নিয়ে আসেন সাকিব। দ্বিতীয় বলেই রোহিতের ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে তাকে বোল্ড করেন তিনি। এক বল পরই আরও এক উইকেটের দেখা পায় বাংলাদেশ।  

এবার সাকিবের করা বলে অসাধারণ এক ক্যাচ ধরেন লিটন দাস। সাকিবের বলে ড্রাইভ করতে চেয়েছিলেন কোহলি। হালকা হাওয়ায় ভাসা বল অনেকটা গোলরক্ষকের মতো ঝাপিয়ে এক হাতে ধরেন এক্সট্রা কাভার অঞ্চলে দাঁড়িয়ে থাকা লিটন।  

বাংলাদেশ সময় : ১২৪৮ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa