ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নতুন ইনোভেশনের ঘোষণা দিল আকিজ বোর্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
নতুন ইনোভেশনের ঘোষণা দিল আকিজ বোর্ড

ঢাকা: সারা দেশের ডিলারদের নিয়ে কক্সবাজারের অনুষ্ঠিত হয়েছে আকিজ বশির গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আকিজ পার্টিকেল বোর্ড মিলস লিমিটেডের বার্ষিক ডিলার কনফারেন্স-২০২৩।  

বুধবার (৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এ সম্মেলনে আকিজ বোর্ড ও আকিজ ডোরের সারা দেশ থেকে প্রায় ৪৫০ ডিলার ও প্রতিষ্ঠানটির কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

ডিলারদের মধ্য থেকে ২৬ জনকে জাতীয় ও রিজিওনাল ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ বোর্ড প্ল্যান্ট এবং দেশের জনপ্রিয় বোর্ড ব্র্যান্ড আকিজ বোর্ড ইতোমধ্যে জন্ম দিয়েছে নতুন নতুন সব প্রোডাক্ট ও ইনোভেশনের। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত এ কনফারেন্সে সামনের বছরগুলোতে আরও নতুন নতুন সব পণ্যের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। নতুন এসব পণ্য দেশের ইন্টেরিয়র ও ফার্নিচার ইন্ডাস্ট্রিকে নিয়ে যাবে অনন্য উচ্চতায়, সঙ্গে কমিয়ে দেবে আমদানির ওপর নির্ভরতা, এমনটাই মনে করেন প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা। এছাড়া আকিজ বোর্ড প্রতিনিয়তই নতুন নতুন টেক্সচার ও ডিজাইন নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা।

শুধু নতুন নতুন ইনোভেশন নয়, আধুনিক প্রযুক্তির সমন্বয়ে উন্নতমানের বিভিন্ন ধরনের বোর্ড বানানোর সঙ্গে সঙ্গে গাছকাটা প্রতিরোধেও বিশেষ অবদান রাখছে আকিজ বোর্ড। বোর্ডের ব্যবহারের কারণে শুধুমাত্র আকিজ বোর্ডের মাধ্যমেই প্রতি বছর প্রায় ৩ লাক কিউবিক মিটার কাঠ সংরক্ষিত হচ্ছে। প্রকৃতি রক্ষায় প্রতিষ্ঠানটির মাধ্যমে সারাদেশে ব্যাপক বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

আকিজ বোর্ড নতুন পণ্য ও ইনোভেশনের ধারাবাহিকতায় আয়োজিত এ কনফারেন্সে এবার ঘোষণা দিয়েছে আরও নতুন কিছু ইনোভেশনের। এর মধ্যে রয়েছে প্রিমিয়াম ম্যাট সারফেস ‘আল্টিম্যাট’, স্ট্যান্ডার্ড ও হাইলি ময়েশ্চার রেসিসটেন্স (HMR) এমডিএফ বোর্ড, প্লাইউড, এজ বেন্ডিং (EDGE Bending)।  

নতুন এসব ইনোভেশন দেশের ফার্নিচার ও ইন্টেরিয়র ডিজাইন ইন্ডাস্ট্রিতে নিয়ে আসবে বৈপ্লবিক পরিবর্তন। নতুন নতুন বোর্ড উদ্ভাবন থেকে শুরু করে নানা বৈচিত্র্যের, ভিন্ন টেক্সচার ও ভিন্ন রঙের আকিজ বোর্ডের নতুন এ বোর্ডগুলো গ্রাহক থেকে আর্কিটেক্ট এবং ইন্টেরিয়র ডিজাইনদের দেবে ইচ্ছেমতো ডিজাইনে ফার্নিচার ও ইন্টেরিয়র ডিজাইন করার স্বাধীনতা।  

কক্সবাজারের একটি পাঁচ তারকা হোটেলে ‘আকিজ বোর্ড ও আকিজ ডোর ডিলার কনফারেন্স-২০২৩’র জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে আকিজ বোর্ডের নতুন এ ইনোভেশনগুলোর ঘোষণা দেন আকিজ বিল্ডিং ম্যাটেরিয়ালসের ডিরেক্টর খোরশেদ আলম। সারা দেশ থেকে আসা ৪৫০-এর অধিক ডিলারদের এ মিলনমেলায় আরও উপস্থিত ছিলেন আকিজ গ্রুপের এইচআর ডিরেক্টর দিলরুবা শারমিন খানসহ আকিজ বশির গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।