ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

প্রায় অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
প্রায় অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

ঢাকা: গত কয়েকদিনে ক্রমান্বয়ে তাপমাত্রা কমলেও বর্তমানে স্থিতাবস্থায় রয়েছে। আভাস রয়েছে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানিয়েছেন, বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা নাগাদ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। আর সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় উত্তর/উত্তরপূর্ব দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কি.মি.।

শুক্রবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল ও তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় যথাক্রমে ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার (১৫ ডিসেম্বর) ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১৪ মিনিট

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।