ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

সোনালী ব্যাংকের নতুন জিএম মোহাম্মদ আলাউদ্দিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ৩, ২০১৮
সোনালী ব্যাংকের নতুন জিএম মোহাম্মদ আলাউদ্দিন

ঢাকা: সোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে পদোন্নতি পেয়েছেন মোহাম্মদ আলাউদ্দিন।

রোববার (০৩ জুন) ব্যাংকের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি পদোন্নতি লাভ করে সম্প্রতি ব্যাংকের রাজশাহী শাখায় জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করেছেন।

মোহাম্মদ আলাউদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে লোক প্রশাসনে অনার্স ও এমএ ডিগ্রি লাভ করেন। তিনি প্রবেশনারী অফিসার হিসেবে ১৯৮৩ সালে দেশের সর্ববৃহৎ বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংকে যোগদান করে কর্মজীবন শুরু করেন।

দীর্ঘ ৩৫ বছরের চাকরি জীবনে তিনি বিভিন্ন শাখায় প্রধান, প্রিন্সিপাল অফিস প্রধান হিসেবে সফলতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। কর্মক্ষেত্রে দৈনন্দিন দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।  

৩৫ বছরে ব্যাংকিং জীবনে শাখা প্রধান হিসেবে চারটি শাখা অগ্রণী বালিকা বিদ্যালয় শাখা, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম শাখা, রাজউক ভবন শাখা ( অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার) ও বঙ্গভবন শাখা (অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার), ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে প্রিন্সিপাল অফিস, মতিঝিল ও স্থানীয় কার্যালয় এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (ইনচার্জ) হিসেবে জেনারেল ম্যানেজার’স অফিস, রাজশাহীতে দক্ষতা, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেন।

আলাউদ্দিন ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সোনালী ব্যাংক লিমিটেড কেন্দ্রীয় কমিটি ঢাকার সভাপতি।

তিনি পটুয়াখালী জেলার বাউফলে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬০ সালে জম্ম গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি তিন সন্তানের জনক।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।