ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

মানি লন্ডারিং পরিপালন কর্মকর্তাদের সংগঠনের আত্মপ্রকাশ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
মানি লন্ডারিং পরিপালন কর্মকর্তাদের সংগঠনের আত্মপ্রকাশ

ঢাকা: অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করার লক্ষ্যে দেশের সকল তফসিলি ব্যাংকের সমন্বয়ে ‘অ্যাসোসিয়েশন অফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার্স অফ ব্যাংকস ইন বাংলাদেশ’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও অন্যান্য নিয়ন্ত্রণকারী সংস্থাকে সহযোগিতা করবে ব্যাংক কর্মকর্তাদের এই সংগঠন। ব্যাংকগুলোর প্রধান মানি লন্ডারিং পরিপালন কর্মকর্তা (ক্যামেলকো) এবং তাদের উপ-প্রধানরা সংগঠনে নিজ নিজ ব্যাংকের প্রতিনিধিত্ব করবেন।

২০১৭ সালের ক্যামেলকো সম্মেলনে সব সদস্যের উপস্থিতিতে সংগঠনের ১৫ সদস্যের নির্বাহী কমিটি গঠিত হয়। নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দি সিটি ব্যাংকের ক্যামেলকো ফারুক মঈনউদ্দীন এবং জেনারেল সেক্রেটারি নির্বাচিত হয়েছেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্যামেলকো স্বপন কুমার বিশ্বাস।  

জনতা ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্যামেলকোরা ভাইস চেয়ারম্যান, ইসলামী ব্যাংক বাংলাদেশের ক্যামেলকো, কোষাধ্যক্ষ এবং ঢাকা ব্যাংক ও ব্যাংক এশিয়ার ক্যামেলকোরা সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।  

নির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ন্যাশনাল ব্যাংক, সোনালী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, ওয়ান ব্যাংক, এক্সিম ব্যাংক এবং এনআরবি ব্যাংক লিমিটেডের ক্যামেলকোরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।