ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ব্যাংকিং

৮ বছরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
৮ বছরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের সংবাদ সম্মেলন

ঢাকা: ব্র্যান্ড ইমেজ শক্তিশালী করে নতুনভাবে যাত্রা শুরু করলো প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (পিবিআইএল)। সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও অষ্টম বর্ষে পর্দাপন উপলক্ষ্যে রোববার (৩০ এপ্রিল) কোম্পানির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. তাবারক হোসেন ভূঁঞা।

তিনি বলেন, পিবিআইএল বাংলাদেশের দ্বিতীয় বৃহৎ ইনভেস্টমেন্ট ব্যাংক। এর পরিশোধিত মূলধন ৩০০ কোটি টাকা।

বর্তমানে গ্রাহক আছে প্রায় ৩ হাজার ২০০ জন।

প্রাইম ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান স্বতন্ত্র কোম্পানি হিসেবে যাত্রা শুরুর সাত বছরের মাথায় প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের (পিবিআইএল) সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৬৯০ কোটি টাকা।

পিবিএল’র সম্পদ ৬৯০ কোটি দাঁড়িয়েছে জানিয়ে তাবারক হোসেন ভূঁঞা বলেন, স্থায়ী সম্পদ, নিজস্ব পোর্টফোলিও, মার্জিন লোন, বিনিয়োগ আকারে এই সম্পদ আছে। এর মধ্যে মার্জিন লোন আছে ৫৫৫ কোটি টাকা এবং বিনিয়োগ আছে ১২৮ কোটি টাকা।
 
তিনি জানান, ২০১০ সালের ২৮ এপ্রিল একটি স্বতন্ত্র কোম্পানি হিসেবে পিবিআইএল যাত্রা শুরু করে। গ্রাহকরা প্রতিষ্ঠানটি থেকে ইস্যু ম্যানেজমেন্ট, পোর্টফোলিও ম্যানেজমেন্ট, কর্পোরেট অ্যাডভাইজরি এবং আন্ডাররাইটিং সেবা পেয়ে থাকেন।
 
তিনি আরও জানান, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডকে এখন থেকে পিবিআইএল নামে সকলের সামনে তুলে ধরা হবে। গ্রাহক, ইস্যুয়ার এবং স্টেকহোল্ডারদের নিয়ে একটি শক্তিশালী পুঁজিবাজার গড়ে তোলার লক্ষ্যে পিবিআইএল কাজ করে যাচ্ছে।

প্রাইম ব্যাংকের সিইও এবং পিবিআইএল’র পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী বলেন, বিশাল প্রকল্পের বিনিয়োগ করা এখন ব্যাংকের পক্ষে সম্ভব হচ্ছ না। তাই পুজিবাজার থেকে ম‍ূলধন সংগ্রহ করার সময় এসেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চিফ অপারেটিং অফিসার (সিওও) তানভির রিয়াজ, সিএফও এবং কোম্পানি সেক্রেটারি খন্দকার রায়হান আলী, হেড অফ রিসার্স সৈয়দ আদনান হুদা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।