ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

মেধাবী ৮শ’ শিক্ষার্থীকে বৃত্তি দিলো ইসলামী ব্যাংক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
মেধাবী ৮শ’ শিক্ষার্থীকে বৃত্তি দিলো ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি-২০১৭ (ছবি: সংগৃহিত)

ঢাকা: সুবিধাবঞ্চিত মেধাবী আটশ’শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি-২০১৭’- অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ তুলে দেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। পরে ব্যাংকের পক্ষ থেকে এক সংবাদবিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ।

স্বাগত বক্তব্য রাখেন- ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা।  

এ সময় উপস্থিত ছিলেন-ব্যাংকের পরিচালক মো. হেলাল আহমদ চৌধুরী, মো. জয়নাল আবেদীন ও মো. মিজানুর রহমান প্রমুখ।

২০১৫ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত  সুবিধাবঞ্চিত ৮শ’ মেধাবী ছাত্রছাত্রীকে স্নাতক পর্যায়ে অধ্যয়নের জন্য এ বৃত্তি দেওয়া হয়।

ড. মসিউর রহমান বলেন, ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রম একটি প্রশংসনীয়, সাহসী ও দেশপ্রেমী উদ্যোগ। তিনি বলেন, এ কার্যক্রম সরকারঘোষিত ‘সবার জন্য শিক্ষা’ নীতির পরিপূরক। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

সভাপতির ভাষণে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শিক্ষা ও স্বাস্থ্য খাতকে প্রাধান্য দিয়ে দেশের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে। সিএসআর কর্মসূচির আওতায় ইসলামী ব্যাংক এ যাবত ৩৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে ইসলামী ব্যাংকের সব সামর্থ্যকে কাজে লাগানো হবে।

স্বাগত ভাষণে ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা বলেন, জন্মলগ্ন থেকেই ইসলামী ব্যাংক সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে আসছে। যোগ্য ও গৌরবময় নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের আত্মনিয়োগের পরামর্শ দেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ওএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।