ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

গাড়িবহরে হামলায় অা’লীগকে দুষলেন ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
গাড়িবহরে হামলায় অা’লীগকে দুষলেন ড. কামাল

ঢাকা: রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের সামনে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য ও সামনের নির্বাচনে অাওয়ামী লীগের প্রার্থীকে দায়ী করেছেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। 

শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ঐক্যফ্রন্টের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দোষারোপ করেন তিনি। বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে হামলার শিকার হওয়া এবং সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এ সংবাদ সম্মেলন করেন কামাল।

লিখিত বক্তব্যে ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল বলেন, ‘শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার পথে অাসলামুল হক অাসলামের ‘গুন্ডা বাহিনী’ ছাত্রলীগের ইব্রাহীম, জাকির ও কাউন্সিলর টিপুর নেতৃত্বে অামাদের গাড়িবহরে হামলা চালায়। হামলায় অামার গাড়িসহ ৭-৮টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে ঢাকা-১৪ অাসনের ঐক্যফ্রন্ট মনোনীত এমপি প্রার্থী সাজু ও জেএসডি সভাপতি অা স ম অাব্দুর রবের গাড়িচালকসহ ২৫-৩০ জন অাহত হয়েছেন। ’

হামলার সময় পুলিশের ‘নীরব ভূমিকার’ সমালোচনা করে ড. কামাল বলেন, ‘অাজ শহীদ বুদ্ধিজীবী দিবসে অামাদের ওপর হামলা করা হয়েছে। এটা শহীদদের অবমাননা। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বুদ্ধিজীবী দিবসে জাতীয় নেতাদের ওপর অাক্রমণ শহীদ বুদ্ধিজীবীদের অাক্রমণের শামিল। এই দুর্বৃত্তায়নকারী অাওয়ামী লীগের মুখে স্বাধীনতার কথা মানায় না। ’

‘এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দেশপ্রেমিক কোনো মানুষের কাজ হতে পারে না। যেসব ছোকরা-টোকাই অামাদের ওপর হামলা করেছে, তারা দুই পয়সার ভাড়াটিয়া। তোমরা এসব নোংরা কাজ করে কয় পয়সা পাও? দুই পয়সার কাজ করো! এটা বাদ দিয়ে অামার কাছে অাসো, অামি তোমাদের চার পয়সা দেবো। এ ন্যাক্কারজনক ঘটনায় অামরা গভীরভাবে উদ্বিগ্ন। ’ 

তিনি বলেন, ‘সেখানে পুলিশও অামাদের সঙ্গে ন্যাক্কারজনক আচরণ করেছে। তাদের অাচরণ বিজয়ের মাসে বঙ্গবন্ধুর কথাকে অমান্য করেছে। বিজয়ের মাসকে অমান্য করেছে। সংবিধানকেও অবমাননা করেছে। দেশে কোনো সংবিধান আছে? অামার মনে হয় না। তারা বঙ্গবন্ধুর স্বাক্ষরিত সংবিধানকে উপহাসের বস্তু  বানিয়েছে। এটা একটি সভ্য দেশ। যারা দেশ শাসন করছে, স্বাধীনতার এতো বছর পরেও এ ধরনের হামলা করে, লজ্জা পাওয়া উচিত। ’

তিনি মহাপুলিশ পরিদর্শকের উদ্দেশে বলেন, অাইজিপিকে বলবো, অাপনার সম্পর্কে অামার ভালো ধারণা অাছে, অাপনি বিষয়টির নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেবেন। তাদের বিষয়ে লিখিত অভিযোগ করবো, অাপনার পছন্দ যাকে হয়, সেই পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্ত করান। অামরা সাদরে গ্রহণ করবো।

বেআইনি আদেশ মানবে না    
কেউ চিরদিন ক্ষমতায় থাকে না স্মরণ করিয়ে দিয়ে পুলিশ-প্রশাসনের উদ্দেশে ড. কামাল হোসেন বলেন, যেসব পুলিশ অন্যায়ভাবে প্রার্থী ও তার নেতাকর্মীকে গ্রেফতার করে চলেছে, তারা কেন এসব করছে? জেনে রাখো, চিরদিন কেউ ক্ষমতায় থাকে না। আর কোনো সরকারও অাইনের উর্ধ্বে না। এই সরকার আর ১৬ দিন ক্ষমতায় আছে। সুতরাং বেআইনি আদেশ মানবে না। জেনে রাখো, একদিন জবাবদিহি করতে হবে।

সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন অাসম অাব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান অাব্দুল অাউয়াল মিন্টু, নাগরিক ঐক্যের অাহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু ও প্রেসিডিয়াম সদস্য রেজা কিবরিয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
টিএম/এইচএ/

** ‘বেআইনি আদেশ’ মানবেন না, পুলিশকে ড. কামাল
** ‘প্রধানমন্ত্রী পতাকা ব্যবহার করলে ড. কামালও করবেন’
** জামায়াত নিয়ে প্রশ্ন করায় কামাল বললেন ‘খামোশ’
** মিরপুরে ড. কামালের গাড়িবহরে হামলার অভিযোগ​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa