ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

যুবলীগ থেকে বহিষ্কার ভূমিমন্ত্রীর ছেলে তমাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
যুবলীগ থেকে বহিষ্কার ভূমিমন্ত্রীর ছেলে তমাল শিরহান শরীফ তমাল

ঢাকা: দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু’র ছেলে ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে কেন্দ্রীয় যুবলীগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে যুবলীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু মোহাম্মদ নাসিম পাভেল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত এক বছরে শিরহান শরীফ তমালের নানা অপকর্মে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় যুবগীলের কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ এ সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রুপিং ও নিজ দলের কর্মীদের ওপর হামলা, বাড়িঘর ভাংচুরের অভিযোগে ঈশ্বরদী উপজেলা কমিটি স্থগিত করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় দীর্ঘ ২ মাস কারাগার ভোগের পর জামিনে থাকাবস্থায় আবারও দলীয় শৃংখলা ভঙ করায় তাকে স্থায়ীভাবে বহিষ্কার হয়েছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক ঈশ্বরদী যুবলীগের এশাধিক সাবেক নেতা জানান, সন্ত্রাস ও দলীয় শৃংখলা ভঙের অভিযোগে এর আগে একাধিকবার সতর্ক করার পরও, দাপট কমেনি ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও সম্পাদক রাজীব সরকারের ক্যাডার বাহিনীর। দলীয় সিদ্ধান্ত অমাণ্য করে নিজ দলের কর্মীদের ওপর হামলা ও সংঘর্ষে জড়িয়ে পড়ায় যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে এ চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি উপজেলা ও পৌর যুবলীগের সব কার্যক্রম স্থগিত করা হয়। কিন্তু, কমিটি স্থগিতের পরও বিন্দুমাত্র কমেনি উপজেলা যুবলীগের সন্ত্রাস ও নাশকতা। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজ দলের কর্মীদের হত্যা, হাত পায়ের রগকর্তন, হামলা,ঘরবাড়ি ভাংচুর ছাড়াও মাদক ব্যবসা, চাঁদাবাজি, ভূমিদখল ও টেন্ডারবাজির অভিযোগ রয়েছে তমাল ও রাজীব বাহিনীর বিরুদ্ধে।

ঈশ্বরদী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিম বাংলানিউজকে জানান, ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল ও রাজীব সরকার উপজেলা যুবলীগের সভাপতি ও সম্পাদকের পদ পাওয়ার পর অপ্রতিরোধ্য হয়ে ওঠে তাদের বাহিনীর দাপট ও সন্ত্রাস।  

এদের লাগামহীন সন্ত্রাসী কর্মকাণ্ডে ঈশ্বরদী ও আশেপাশের মানুষের নাভিশ্বাস ছাড়ালেও ভূমিমন্ত্রীর প্রশ্রয় থাকায়, অনেকটাই অসহায় স্থানীয় প্রশাসন। তমালের অপকর্মের সাংগঠনিক ব্যবস্থা নেওয়ায় তিনি যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অভিনন্দন জানান।

২৯ নভেম্বর রুপপুর পারমাণবিক বিদ্যুৎপ্রকল্পে প্রধানমন্ত্রীর আগমনের প্রস্তুতিমূলক খবর সংগ্রহে থাকা সাংবাদিকদের ওপর উপজেলা যুবলীগের সভাপতি, ভুমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল ও সাধারণ সম্পাদক রাজিব সরকারের নেতৃত্বে স্থানীয় ৩০/৪০ জনের একদল ক্যাডার হামলা চালায়। এসময় বেসরকারি টিভি চ্যানেল সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ (৩৮), এটিএন নিউজের রিজভি রাইসুল জয় (৩২), ডিবিসি টিভির পার্থ হাসান (৩০) ও সময় টিভির ক্যামেরাম্যান মিলন মাহমুদ (৩০) গুরুত্বর আহত হন।  

এ ঘটনায় ওই দিন রাতেই হামলার শিকার ডিবিসি নিউজের পাবনা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন।  মামলা নম্বর ৭০। দীর্ঘদিন ১৫ দিন পলাতক থাকার পর ১৩ ডিসেম্বর পাবনার আমলী আদালত ১ এ হাজির হলে বিচারক রেজাউল করিম শিরহান শরীফ তমালের জামিন আবেদন না মঞ্জুর করে জেল-হাজতে পাঠানোর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
ওএইচ/

** পাবনায় ৪ সাংবাদিক আহতের ঘটনায় গ্রেফতার ৩
** সাংবাদিকের ওপর হামলায় যুবলীগ নেতা কারাগারে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।