ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ৪ সাংবাদিক আহতের ঘটনায় গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
পাবনায় ৪ সাংবাদিক আহতের ঘটনায় গ্রেফতার ৩

পাবনা: পাবনার ঈশ্বরদীতে পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের হামলায় চার সাংবাদিক আহত হওয়ার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল থেকে রাত ৮টার মধ্যে তাদের গ্রেফতার করা হয়।

তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম পরিচয় গোপন রেখেছে বলে জানান পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির।

এদিকে মূল আসামিরা ধরা ছোঁয়ার বাইরে থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন পাবনায় কর্মরত সাংবাদিকরা।

প্রধানমন্ত্রীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের মূল কাজের উদ্বোধনের আগের দিন সাইট অফিসের সামনের এ ঘটনায় ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল ও সাধারণ সম্পাদক রাজিব সরকারের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে ঈশ্বরদী থানায় বুধবার রাতে একটি মামলা দায়ের করা হয়। ডিবিসি নিউজের পাবনা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা বলেন, পেশাগত কাজের সময় সাংবাদিকদের উপর হামলার দুই দিন অতিবাহিত হলেও পুলিশ অজ্ঞাত কারণে আসামিদের গ্রেফতার করছে না। অবিলম্বে তাদের গ্রেফতার ও দলীয় পদ থেকে বহিষ্কারেরও দাবি জানান এই সাংবাদিক।
এসময় তিনি সাংবাদিকদের খোয়া যাওয়া মোবাইল ফোন, ক্যামেরা উদ্ধারের জোর দাবি জানান।
 
পাবনা প্রেসক্লাবে সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান বলেন, আহত সাংবাদিকদের সঙ্গে কথা বলে জানতে পারলাম ঈশ্বরদীর কতিপয় লোকজন বিষয়টি নিয়ে মিমাংসা করার অপচেষ্টা ও মামলা তুলে নেওয়ার জন্যে হুমকি দিচ্ছেন।  

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন গ্রেফতারের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ঈশ্বরদীর রূপপুরে কর্মসূচি থাকায় রাষ্ট্রীয় কাজে সব পুলিশ ব্যস্ত ছিল। তাই জোরালোভাবে অভিযান চালানো সম্ভব হয়নি। তবে এ বিষয়ে নজরদারী অব্যাহত রয়েছে।   যে কোনো সময় মূল আসামিদের গ্রেফতার করা হবে।

জানা যায়, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন করতে ঈশ্বরদীতে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ উপলক্ষে পাবনার বেশ কয়েকজন সাংবাদিক সেখানে কাজ করছিলেন।
বুধবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সম্পাদক অ্যাডভোকেট রবিউল আলম বুদুর প্রচার গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল ও তার অনুসারী যুবলীগের কর্মীরা। এ ভাঙচুর ও হামলার দৃশ্য ভিডিও ক্যামেরায় ধারণ করছিলেন সংবাদকর্মীরা।
এ সময় চার সাংবাদিককে মারধর করেন তমাল ও তার অনুসারীরা। তাদের চিৎকারে ছুটে এসে উদ্ধার করেন স্থানীয়রা।

এ সময় সময় টিভি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, এটিএন নিউজ ও পরিবর্তন ডটকমের প্রতিনিধি রিজভী রাইসুল ইসলাম জয়, ডিবিসি নিউজের প্রতিনিধি পার্থ হাসান ও ক্যামেরাপার্সন মিলন হোসেন আহত হন। তাদের মধ্যে সময় টিভির প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ ও এটিএন নিউজের প্রতিনিধি রিজভী রাইসুল ইসলাম জয় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

এ বিষয়ে পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, বিষয়টি নিয়ে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে। খোয়া যাওয়া মালামাল উদ্ধারসহ সব আসামিদের অবিলম্বে গ্রেফতার করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।