ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

চাঁদা তুলতে নিষেধ করেছে বাহরাইন দূতাবাস 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৩:২৭:১১ পিএম
বাহরাইনে বাংলাদেশ দূতাবাস/ছবি: সংগৃহীত

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস/ছবি: সংগৃহীত

ঢাকা: বাহরাইনে ভবনধসে বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে চাঁদা তুলতে নিষেধ করেছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। নিহত বা আহতদের জন্য কেউ চাঁদা চাইলে তাকে পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসতে বলা হয়েছে।

বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, গত ৯ অক্টোবর বাহরাইনের একটি ভবন ধসে চারজন বাংলাদেশি নাগরিক নিহত হন। আহত হন প্রায় ২৫ জন বাংলাদেশি। তবে এ ঘটনা কেন্দ্র করে বাহরাইনে চাঁদা তুলছে কেউ কেউ। সে কারণে দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে চাঁদা তুলতে নিষেধ করা হয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) মানামার বাংলাদেশ দূতাবাস থেকে জারি করা এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মানামায় আবাসিক ভবন ধসের দুর্ঘটনা কেন্দ্র করে নিহত বা আহত ব্যক্তিদের সাহায্যের নামে বাহরাইনের মসজিদ, লেবার ক্যাম্প, পার্ক প্রভৃতি স্থানে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা সংগঠনকে জনে জনে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করতে দেখা যায়, তাকে বা তাদের পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হলো। অথবা দূতাবাস কে অবহিত করতে অনুরোধ করা হলো। 

মানামার একটি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভবন ধসে পড়ে। ভবনে প্রায় শতাধিক লোক থাকতেন। এর মধ্যে বেশির ভাগই বাংলাদেশি। ভবন ধসের ঘটনায় আহত হন প্রায় ৫০ জন নাগরিক। এর মধ্যে প্রায় ২৫ জন ছিলেন বাংলাদেশি। 

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14