ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
bangla news

রোহিঙ্গা শরণার্থী নিয়ে ফ্রান্সে সেমিনার 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-৩০ ৬:৪৯:৫৫ পিএম
ফ্রান্সে রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে সেমিনার

ফ্রান্সে রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে সেমিনার

ঢাকা: ফ্রান্সে ‘রোহিঙ্গা শরণার্থী এবং শেখ হাসিনার মানবতা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হতে চলেছে। মঙ্গলবার (২ অক্টোবর) বিকাল ৩টায় প্যারিসের গার দু লিস্ট এলাকার একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

সেমিনারে ফ্রান্স জাতীয় সংসদের পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সদস্য জ্য ফ্রাঁসোয়া এমাবায়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সম্মানিত আলোচক হিসেবে যোগ দেবেন। 

ফ্রান্স-বাংলা সেন্টার ফর কমিউনিকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (এফবিসিসিডি) নামে ফ্রান্সভিত্তিক একটি গবেষণা প্রতিষ্ঠান এ সেমিনারের আয়োজন করছে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন এফবিসিসিডি’র প্রেসিডেন্ট এবং ফ্রান্স প্রবাসী সাংবাদিক ও রাজনীতিক ফারুক নওয়াজ খান। ফ্রান্সে অবস্থানরত বাংলাদেশিদের পাশাপাশি ফ্রান্সের মানবাধিকার কর্মী ও অভিবাসন আইনজীবীরা এতে অংশ নেবেন। 

সেমিনারে বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থী ও তাদের আশ্রয়দানের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব রাজনীতির অঙ্গনে যে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন সেসব বিষয় প্রাধান্য পাবে। 

বাংলাদশে সময়: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বের ৩০, ২০১৮ 
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14