ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বাংলাদেশ ফেস্টিভ্যাল উপলক্ষে ট্রুডোর শুভেচ্ছাবার্তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
বাংলাদেশ ফেস্টিভ্যাল উপলক্ষে ট্রুডোর শুভেচ্ছাবার্তা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

ঢাকা: কানাডার টরেন্টোতে তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’। কানাডার সর্বাধিক পঠিত বাংলা সংবাদপত্র সাপ্তাহিক বাংলামেইলের উদ্যোগে আগামী ১৩ ও ১৪ মে ১৯০ রেলসাইড রোডের টরন্টো প্যাভিলিয়নে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অফিসিয়াল শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল-২০১৭ তে যোগদানকারী সবাইকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা।

এ আয়োজন বাংলাদেশি কানাডিয়ানদের সমৃদ্ধ সাংস্কৃতিক চর্চ্চার সুযোগ করে দেবে এবং বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মান জানানো হবে। ফেস্টিভ্যালে অংশগ্রহণকারীরা সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা, ট্রেড শোসহ নানা ধরনের আয়োজন উপভোগ করতে পারবেন।

জাস্টিন ট্রুডো আরো বলেন, ‘এবছর আমরা কানাডার কনফেডারেশনের ১৫০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছি। বিভিন্ন সংস্কৃতি, ঐতিহ্য এবং বিশ্বাসের প্রতি সম্মান জানানোর সুযোগ সৃষ্টিই কানাডাকে বসবাসের যোগ্য দেশে পরিণত করেছে। আর তাই বাংলাদেশ ফেস্টিভ্যালের সঙ্গে সংশ্লিস্ট সবাইকে, বিশেষ করে ভলান্টিয়ার, স্পন্সর, শিল্পী এবং অসাধারণ এ আয়োজনের জন্য সাপ্তাহিক বাংলামেইল সংবাদপত্রকে অভিনন্দন জানাচ্ছি। ’

কানাডার প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছাবার্তায় ফেস্টিভ্যাল কমিটির সব সদস্যের মনে আনন্দের জোয়ার বইছে। বাংলাদেশ ফেস্টিভ্যালের কনভেনর শহিদুল ইসলাম মিন্টু বলেন, আমাদের এ আয়োজন উপলক্ষে শুভেচ্ছাবার্তা দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। এটা আমাদের জন্য অনেক সম্মানের। তার এই শুভেচ্ছাবার্তা আমাদের আরো উৎসাহিত করবে।

চিফ কনভেনর আব্দুল হালিম মিয়া বলেন, কানাডা-বাংলাদেশের সংস্কৃতি, কৃস্টি এবং ঐতিহ্যের মধ্যে সেতুবন্ধন রচনা করাই এ আয়োজনের মূল লক্ষ্য। হাজার হাজার দর্শকের উপস্থিতি এ আয়োজনের মূলপ্রাণ।

কমিটি চেয়ারম্যান রেজাউল কবির বলেন, বাংলাদেশ ফেস্টিভ্যালকে সফল করার জন্য ৭০ সদস্যের ভলান্টিয়ার টিম কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতায় এবারের আয়োজনও সফল হবে।

এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালের মঞ্চ মাতাতে আসছেন বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী সাবিনা ইয়াসমীন, ঢাকাই চলচ্চিত্রের স্বর্ণালী যুগের প্লেব্যাক সম্রাট সৈয়দ আব্দুল হাদী, টিভি জগতের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম, এভারগ্রিন হিরো ফেরদৌস এবং টিভি নায়িকা রোবেনা রেজা জুই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টরন্টো সিটি মেয়র জন টরি। উদ্বোধন করবেন কানাডাস্থ বাংলাদেশ হাই কমিশনার মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অন্টারিও’র ইমিগ্রেশন ও সিটিজেনশিপ মিনিস্টার ল্যরা অ্যালবেনিজ, টরন্টো পুলিশের সাবেক চিফ বিল ব্লেয়ার, এমপি, বাংলাদেশি অধ্যুষিত বিচেস-ইস্টইয়র্ক রাইডিংয়ের ন্যাথানিয়েল এরিস্কিন-স্মিথ, এমপি ও টানা তিনবারের বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সদস্য মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম মনি।

বাংলাদেশ ফেস্টিভ্যালকে ঘিরে টরন্টোর বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা যাচ্ছে। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই টিকিট সোল্ডআউট। তাই ফুরিয়ে যাবার আগেই টিকিট সংগ্রহ করার অনুরোধ জানানো হয়েছে। সব ধরনের যোগাযোগ: ৪১৬-২৬২- ৯৬৪২, ৬৪৭-৩৯১-২৩৫৪।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।