ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

সিলেট শাহজালাল স্পোর্টি ক্লাব ফ্রান্সের পুরস্কার বিতরণী

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
সিলেট শাহজালাল স্পোর্টি ক্লাব ফ্রান্সের পুরস্কার বিতরণী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্যারিস: সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাব ফ্রান্সের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনে রোববার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় প্যারিসের অভারভিলার একটি হলে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।



ক্লাবের সভাপতি ফয়ছল উদ্দিনের সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলামের পরিচালনায় আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের কর্মাশিয়াল কাউন্সিলর ফিরোজ উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ সেলিম, ফ্রান্স বিএনপির সহ-সভাপতি হাজী হাবীব, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ কাশেম, ইয়ুথ ক্লাব ফ্রান্সের সাধারণ সম্পাদক টি এম রেজা, ইয়ুথ ক্লাবের সাংগঠনিক সম্পাদক হেনু মিয়া, ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল খান, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতির সভাপতি দেলওয়ার হোসেন ক‍ায়েস, শাহজালাল স্পোর্টি ক্লাবের উপদেষ্টা গিয়াস উদ্দিন, সহ-সভাপতি আমিনুর রশিদ, ফ্রান্স বাংলাদেশ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য, ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকরাম খান প্রমুক।

অভারভিলা জামে মসজিদের ইমাম আব্দুস শহীদের পবিত্র কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের সদস্য পারভেজ আহমদ। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যারিস ক্রিকেট ক্লাবের সভাপতি সুমন আহমদ, সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জ্বামান টিপু, সিরাজুল ইসলাম, রেজাউল করিম, ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল কাইউম, সেলিম আহমদ, কামাল উদ্দিন, কামাল মিয়া, ময়নুল ইসলাম সবুজ, হাসান সিদ্দিকী, শাহজাহান, হুমায়ুন রশিদ এনাম, আবু তাহির, সেলিম উদ্দিন, জয়নাল আবেদিন, হাসান সিরাজ, সরোয়ার হোসেন, আমিনুল ইসলাম, এমদাদুল হক স্বপন, আব্দুল আহাদ, আব্দুল কাদির, তানভির আহমদ প্রমুখ।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, খেলাধুলার প্রধান লক্ষ্যই হল আনন্দ লাভ। শরীরিক বৃদ্ধি স্বাভাবিক না হলে মানুষের আকাঙ্ক্ষা, বিশ্বাস, দৃষ্টিভঙ্গি ও আদর্শ যথাযথ রূপ পেতে পারে না। খেলাধুলাই একমাত্রই দৈহিক আচরণের নিয়ন্ত্রণ ও ক্রমবৃদ্ধি ঘটাতে সহায়তা করে। খেলাধুলার অপর পিঠে রয়েছে মন ফুরফুরে ও শরীর সুস্থ রাখার উপায়। আর মন-শরীরের এ রকম বিকাশ সাধনে প্রবাসীদের কথা মাথায় রেখে প্রতিবছর এ রকম একটি ফুটবল টুর্নামেন্ট করে অনন্য উদাহরণ করেছে সিলেট শাহজালাল স্পোর্টি ক্লাব ফ্রান্স। সত্যিই তারা প্রশংসার দাবিদার।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাস ফ্রান্স, আয়েবা, ইয়ুথ ক্লাব, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম, আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য সামাজিক সংগঠনের নেতারা সিলেট শাহজালাল স্পোর্টি ক্লাবের কার্যক্রমের প্রশংসা করে আগামীতে এই ক্লাবের সকল কর্মে তাদের হাত প্রসারিত থাকার অভিপ্রায় ব্যক্ত করেন।    

অতিথিদের বক্তব্য শেষে সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাব ফ্রান্সের পক্ষে ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইলেভেন স্টার ফ্রান্স, রানার্স আপ কুলাউড়া একাদশ ও সেরা গোলদাতা কুলাউড়া একাদশের জাহেদ আহমদ, উদীয়মান খেলোয়াড় বিশ্বনাথ স্পোর্টিং ক্লাব ফ্রান্সের লিটন, ম্যান অব দ্য ম্যাচ ইলেভেন স্টার ফ্রান্সের ফরহাদ ও ক্রীড়াক্ষেত্রে বিভিন্নভাবে অবদান রাখায় কয়েকজন সংগঠককে মেডেল, ক্রেস্ট ও সম্মাননা প্রধান করেন অতিথিরা।

অনুষ্ঠানে ফ্রান্স আওয়ামী লীগ, বিএনপি, সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa