ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দেশে ফেরার দাবিতে রামপালে আবারও ভারতীয় শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ১৭, ২০২০
দেশে ফেরার দাবিতে রামপালে আবারও ভারতীয় শ্রমিকদের বিক্ষোভ

বাগেরহাট: বাড়ি ফেরাসহ বিভিন্ন দাবিতে দ্বিতীয়বারের মতো বিক্ষোভ করছে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ভারতীয় শ্রমিকেরা।

রোববার (১৭ মে) বেলা ১২টার দিকে নিরাপত্তাকর্মীদের বাঁধা উপেক্ষা করে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্র থেকে বের হয়ে তারা খুলনা-মোংলা মহাসড়কের বাবুর বাড়ির মোড়ে পৌঁছালে তাদের গতিরোধ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই মোড়েই তারা বিক্ষোভ করতে থাকে।

এক পর্যায়ে দুপুর ২টার দিকে তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের জেলার শীর্ষ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে পাশে সরিয়ে দেন।

এর আগে, গত ৪ মে একই দাবিতে ভারতীয় কয়েকশ শ্রমিক বিদ্যুৎকেন্দ্রের সীমানা অতিক্রম করে রাস্তায় বের হয়ে হেঁটে বাড়ি যাওয়ার জন্য রওনা দেয়। প্রশাসনের হস্তক্ষেপে তারা আবার বিদ্যুৎকেন্দ্রে ফিরে যায়।

শ্রমিকরা বলেন, দীর্ঘদিন ধরে আমরা এই তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ করছি। করোনা পরিস্থিতিতে আমরা ঠিকমত পরিবার ও স্বজনদের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। লকডাউনের দোহাই দিয়ে আমাদের বাড়িতে যেতে দেওয়া হচ্ছে না। এরআগেও আমরা বাড়ি যাওয়ার জন্য রাস্তায় এসেছি। প্রশাসনের আশ্বাসে আমরা বিদ্যুৎকেন্দ্রে ফিরে গেছিলাম। কিন্তু আমাদের জন্য কোনো ব্যবস্থা করেনি কর্তৃপক্ষ। আমরা যেকোন মূল্যে বাড়িতে (ভারতে) যেতে চাই।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, করোনা পরিস্থিতিতে সব ধরনের যাতায়াত ব্যবস্থা বন্ধ রয়েছে। আমরা শ্রমিকদের দেশে ফেরত পাঠানোর জন্য ভারতীয় হাই কমিশনারের সঙ্গে কথা বলেছি। তারাও চেষ্টা করছেন। তাদের ভারতে ফিরিয়ে দেওয়ার জন্য। কিন্তু করোনার কারণে বিভিন্ন প্রতিবন্ধকতা থাকায় তা সম্ভব হচ্ছে না। এর মধ্যেই শ্রমিকরা পরিস্থিতি বিবেচনায় না নিয়ে বিক্ষোভ করছে। তারা কারও কথা শুনছে না।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। শ্রমিকদের বুঝিয়ে সড়কের পাশে নেওয়া হয়েছে। তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মে ১৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।