bangla news

সিলেটে পাতাল বিদ্যুৎ সঞ্চালনের আনুষ্ঠানিক উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৭ ৯:৫৬:১৩ পিএম
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে এবার পাতাল বিদ্যুৎ সঞ্চালনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে শাহজালাল (রহ.) মাজারের সামনের পাতাল বিদ্যুৎ বিতরণ লাইনের (১ম পর্যায়) শুভ উদ্বোধন করেন তিনি।

এর আগে গত ৫ জানুয়ারি নগরের দরগাহ এলাকায় ৩০০ মিটার পাতাল বিদ্যুৎ সরবরাহ লাইন সম্পন্ন করা হয়। এতে ঝুলন্ত তার সরে গেছে নগরীর। বৃদ্ধি পেয়েছে সৌন্দর্য্য। নিরবচ্ছিন্ন বিদ্যুতের নির্ভরশীলতা ও নিরাপত্তাও বৃদ্ধি পেয়েছে। 

বিদ্যুৎ বিভাগের এই কাজে সার্বিক সহযোগিতা করে সিলেট সিটি করপোরেশন।

এ প্রকল্পের আওতায় আম্বরখানা উপকেন্দ্র থেকে চৌহাট্টা হয়ে বন্দরবাজার পর্যন্ত দুইটি এবং শেখঘাট থেকে সার্কিট হাউস পর্যন্ত আরও একটি ১১ কেভি ফিডারকে সম্পূর্ণভাবে পাতাল লাইনে রূপান্তরের কাজ চলছে। শিগগির এর কাজ সম্পন্ন হবে।

গত ৫ জানুয়ারি শাহজালাল (রহ.) মাজারের সামনের রাস্তার দু’পাশের ওভারহেড বৈদ্যুতিক লাইনকে সম্পূর্ণভাবে পাতাল লাইনে রূপান্তর করে বিদ্যুৎ সরবরাহ শুরু হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হয় শুক্রবার।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ, সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-17 21:56:13