ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

নাচোলে সাবস্টেশন নির্মাণ প্রক্রিয়া শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
নাচোলে সাবস্টেশন নির্মাণ প্রক্রিয়া শুরু

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলের পূর্ব চন্দনা এলাকায় ভারত থেকে আমাদানি করা বিদ্যুৎ জাতীয় পাওয়ার গ্রিডে সরবরাহের জন্য উপকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জের নাচোল-রহনপুর সড়কের পাশে নাচোলে কসবা ইউনিয়নে পূর্ব চন্দনা মৌজার ১৬ একক জমি অধিগ্রহণ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে সম্পন্ন হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ইমরান হোসেন ও জেলা প্রসাশনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মংচিংনু মারমা, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর প্রকল্প পরিচালক আলমগীর হোসেন, সহকারী প্রকৌশলী মোহাম্মদ জাকারিয়া, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন ও দেলোয়ার হোসেন প্রমুখ।

   

পিজিসিবি’র প্রকল্প পরিচালক আলমগীর হোসেন জানান, শিবগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে আমদানি করা বিদ্যুৎ পিজিসিবি’র চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া গ্রিডে সরবরাহের জন্য এ উপকেন্দ্র নির্মাণ করা হবে। বাংলাদেশ সরকার (জিওবি), এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি) ও পিজিসিবি’র অর্থায়নে এ উপকেন্দ্র নিমার্ণ হবে। এ উপকেন্দ্র নির্মাণের জন্য ইতোমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে। এ উপকেন্দ্র থেকে পিজিসিবি’র চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করা হবে।  

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর ১৩২ কেভি ও রহনপুর-বগুড়া ৪০০ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের নির্মাণ কাজ গত ১০ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ প্রান্ত থেকে শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।