ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

জাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
জাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৩৮৮ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার (২৯ নভেম্বর) দিনগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য অনুমোদিত এ কমিটির তালিকা প্রকাশ করা হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে মোট ১০০ জনকে সহ-সভাপতি পদ দেওয়া হয়েছে। এছাড়া কমিটিতে ১১ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১ জনকে সাংগঠনিক সম্পাদক, সম্পাদক এবং উপ-সম্পাদক ১৪৩, সহ-সম্পাদক ৬৬ জন এবং সদস্য পদে মোট ৬৬ জনকে রাখা হয়েছে।
কমিটিতে সহ-সভাপতি হয়েছেন সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, শিহাব খান দিগন্ত, রাকিবুল ইসলাম সজিব প্রমুখ। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে মো. সাইফুল্লাহ, মো. রাকিবুল হাসান রাকিব প্রমুখ।

এছাড়া কমিটিতে দফতর সম্পাদক হিসেবে বাবুল হোসেন রনি, প্রচার সম্পাদক হিসেবে বিকাশ চন্দ্র রয়, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে অমিত রয়, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে সনজিৎ মাহাতো রনি, সমাজ সেবা সম্পাদক হিসেবে আহসান আমিন ফাহিম, অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে তৌহিদুল আলম তাকিদ, তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে আকিব শাহরিয়ার সেজান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে মনোয়ার হোসেন হিমেল, বিজ্ঞান বিষয়ক সম্পাদক হিসেবে আব্দুল শহিদ শুভ, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক  হিসেবে নাঈম শেখ, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক হিসেবে আনোয়ার হোসেন রকি, কৃষি বিষয়ক সম্পাদক হিসেবে শেখ নাজমুস সাকির সানী, ছাত্রী বিষয়ক সম্পাদক হিসেবে মায়মুনা খানম সিথি, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক হিসেবে শান্ত মাহবুব, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক হিসেবে সোহেল রানা, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে সৌরভ সরকার, নাটা ও বিতর্ক বিষয়ক সম্পাদক হিসেবে কেয়া চৌধুরী, গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে আব্দুর রাজ্জাক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক  হিসেবে ফারজানা আক্তার হিমুকে রাখা হয়েছে।  

কমিটির কারও বিরুদ্ধে গনতন্ত্র ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে তাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মী। যারা ছাত্রলীগের পদ পেয়েছে তারা সবাই বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে রাজনীতি করবে বলে আশা করি। কারও বিরুদ্ধে সংগঠনের আদর্শবিরোধী কোনো কার্যক্রমে সংশ্লিষ্ট থাকার অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে চলতি বছরের ৩ জানুয়ারি এক বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এতে পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র আকতারুজ্জামান সোহেলকে সভাপতি ও দর্শন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa