ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

আশুলিয়ায় বিএনপির ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, অজ্ঞাত আসামি ৪৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
আশুলিয়ায় বিএনপির ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, অজ্ঞাত আসামি ৪৫

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা দেওয়া, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলায় অজ্ঞাত ৪০ থেকে ৪৫ জনকে আসামি করেছে আশুলিয়া থানা পুলিশ।

ইতোমধ্যে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে এই তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সবুর খান। এইদিন ভোররাতে মামলাটি দায়ের করা হয়।

আসামিরা হলেন- ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো.আইয়ুব খান, ঢাকা জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মোহন (২৮), আশুলিয়া থানা বিএনপির যুগ্ম সম্পাদক জাকির হেসেন, আশুলিয়া থানা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম (৪৫), আশুলিয়া থানা বিএনপির আইনবিষয়ক সম্পাদক আবু হানিফ মিয়া, পাথালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সোবহান, সাধারণ সম্পাদক আমিনুর রহমান (৪৫), ১ নম্বর যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রানা (৪০), সাংগঠনিক সম্পাদক আব্দুল কালাম (৪০), আশুলিয়া থানা যুবদলের সাবেক সভাপতি রকি দেওয়ান (৪২), ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক তমিজ উদ্দিন (৩০), ঢাকা জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন আদর (২৫), ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী মাহফুজ ইকবাল (৩২), ঢাকা জেলা ছাত্রদলের সাবেক ১ নম্বর যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান সাগরসহ (২৭) সহ মোট ২৩ জন।  

মামলার ১ নম্বর আসামি সোলাইমান দেওয়ানকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের ঢাকা-আরিচা মহাসড়কের বেলতলা বাসস্ট্যান্ডে মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। সেখানে পুলিশের উপস্থিতি দেখে হামলা চালান তারা। তখন দুটি ককটেল বিস্ফোরণ করে একটি অটোরিকশায় অগ্নিসংযোগ করেন তারা। এ ঘটনায় বিস্ফোরিত ককটেলের অংশ, লাঠি, ইটের টুকরা ও আগুনে পোড়া রিকশাটি উদ্ধার করে জব্দ করা হয়েছে।

হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন, আশুলিয়া থানার এসআই মাসুদ আল মামুন, এএসআই নুরুল ইসলাম-১ ও এএসআই নুরুল ইসলাম- ২।  

মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সবুর খান বলেন, আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। হামলায় জড়িতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৮ঘণ্টা, ২৭ নভেম্বর ২০২২

এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa