ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাজীগঞ্জ পৌর আ.লীগের নেতৃত্বে লিপন-সুজন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
হাজীগঞ্জ পৌর আ.লীগের নেতৃত্বে লিপন-সুজন 

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নতুন করে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সভাপতি আ. স. ম. মাহবুব-উল-আলম লিপন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হায়দার পারভেজ সুজন।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় হাজীগঞ্জ পশ্চিমবাজারস্থ পৌর বাস টার্মিনালে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। ১৯৪১ সালের মধ্যে আমাদের সেই কাঙ্খিত লক্ষ্য উন্নত সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।  

প্রথম অধিবেশনে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আ. ছাত্তারের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলালউদ্দিন মিয়াজী।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দীন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মুজিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের পাটওয়ারি বাচ্চু প্রমূখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি আ. স. ম. মাহবুব-উল আলম লিপন ও গাজী বিল্লাল হোসেনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব সমর্থন করা হয়। গাজী বিল্লাল হোসেন মাহবুব-উল আলম লিপনকে সমর্থন করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হন তিনি।

অপর দিকে সাধারণ সম্পাদক পদে প্রস্তাব সমর্থন করা হয় জহিরুল ইসলাম পাটওয়ারি মামুন, শামসুজ্জামান মুন্সি, হায়দার পারভেজন সুজন, মোহাম্মদ জাহিদুল আযহার বেপারী আলম, শুকুর আলম। এদের মধ্যে ৩ জন জহিরুল ইসলাম মামুনকে সমর্থন করে তাদের প্রার্থীতা প্রত্যার করে নেন। জহিরুল ইসলাম পাটওয়ারি মামুন ও হায়দার পারভেজন সুজনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে হায়দার পারভেজ সুজন পৌর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন।  

এর আগে সকালে ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসেন নেতা-কর্মীরা। সকাল সাড়ে ১০টায় শান্তির পায়রা কবুতর ও বেলুন উড়িয়ে এবং পতাকা তুলে পৌর আওয়ামী লীগের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি  হেলাল উদ্দিন মিয়াজীসহ অতিথিরা।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।