ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বাম গণতান্ত্রিক জোটের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধের আহবান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
বাম গণতান্ত্রিক জোটের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধের আহবান ছবি: বাংলানিউজ

বরিশাল: বাসদ ও বাম গণতান্ত্রিক জোটের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে বাসদের ৪২তম ও মহান নভেম্বর বিপ্লবের ১০৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক জনসভায় এ কথা বলেছেন তিনি।

বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ। তিনি তার বক্তব্যে বলেছেন, এ স্বৈরাচারী সরকার এক দিকে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। আরেক দিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মাধ্যমে জনগণের নাভিশ্বাস ওঠার পরিস্থিতি তৈরি করেছে।

এ সময় কমরেড ফিরোজ গণতন্ত্র, ভোটাধিকার ফিরে পাওয়ার সংগ্রাম এবং শ্রমিক-কৃষকের অধিকার প্রতিষ্ঠায় বাসদ ও বাম গণতান্ত্রিক জোটের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

ডা. মনীষা চক্রবর্তী বলেন, মুক্তিযুদ্ধের ৫০ বছর পরে এক দিকে দরিদ্র মানুষ আরও দরিদ্র হচ্ছে, আরেক দিকে লুটপাটকারীরা ফুলে-ফেঁপে বড় হচ্ছে। এ স্বৈরাচারী সরকার এই লুটপাট-কারীদের পাহারাদার হিসেবে কাজ করছে। তিনি এ স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে ও এ পুঁজিবাদী শোষণের বিরুদ্ধে লড়াইয়ে শামিল হওয়ার জন্য সবাইকে আহবান জানান।

বক্তারা বরিশালে সোনারগাঁও টেক্সটাইলসহ সকল কারখানায় যুগোপযোগী বেতন স্কেল চালু করার দাবি জানান এবং ব্যাটারি চালিত যানবাহনের বিআরটিএ অনুমোদিত বৈধ লাইসেন্স দেয়ার দাবি জানান। একই সঙ্গে বক্তারা এ স্বৈরাচারী লুটপাটের সরকারের বিরুদ্ধে সকল বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বরিশাল জেলা শাখার সংগঠক মাফিয়া বেগম, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজি-বাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা শাখার সংগঠক শহিদুল ইসলাম, সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক কর্মচারী ইউনিয়নের(প্রস্তাবিত) সদস্য রফিকুল ইসলাম, বরিশাল রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের(২৩২৪) সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ইজি-বাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলার সংগঠক শাহীন শরীফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa