ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ব্যাংক থেকে টাকা তুলে ঘরে রাখলে চোরে নিয়ে যাবে: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
ব্যাংক থেকে টাকা তুলে ঘরে রাখলে চোরে নিয়ে যাবে: শেখ হাসিনা

ঢাকা: ‘ব্যাংক থেকে টাকা তুলে ঘরে নিয়ে রাখলে চোরে নিয়ে যাবে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে যশোর জেলা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এ মন্তব্য করেন সরকার প্রধান।

এ সময় রিজার্ভ নিয়েও কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমি দেখি কেউ কেউ রিজার্ভ নিয়ে কথা বলে। রিজার্ভের কোনো সমস্যা নাই। অনেকে বলে ব্যাংকে টাকা নাই। কেউ কেউ ব্যাংক থেকে টাকা তোলে। ব্যাংকের টাকা তুলে ঘরে রাখলে তো চোরে নিয়ে যাবে। চোরের জন্য সুযোগ করে দেওয়া। কিন্তু ব্যাংকে টাকা নেই এই কথাটা মিথ্যা।

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের গর্ভনরসহ কয়েকজনের সঙ্গে মিটিং করেন আওয়ামী লীগ প্রধান। এ সময় রিজার্ভ ও ব্যাংক জমা নিয়ে তিনি আলাপ করেন। শেখ হাসিনা বলেন, আমাদের এ বিষয়ে কোনো সমস্যা নাই। প্রত্যেকটা ব্যাংকে যথেষ্ট টাকা আছে। আমাদের রেমিট্যান্স আসছে, বিদেশ থেকে বিনিয়োগ আসছে। আমদানি-রপ্তানি আয়, ট্যাক্স কালেকশন বৃদ্ধি পেয়েছে। বিশ্বের অন্য দেশ যেখানে হিমশিম খাচ্ছে, অর্থনৈতিক মন্দায় ভুগছে, সেখানে বাংলাদেশ এখনও যথেষ্ট শক্তিশালী আছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সারা পৃথিবীতে আজকে অর্থনৈতিক মন্দা। কিন্তু বাংলাদেশে আমরা অর্থনীতিকে এখনও শক্ত ভিত্তির ওপর দাঁড় করিয়ে রাখতে সক্ষম হয়েছি।

রিজার্ভ নিয়ে সমালোচনার জবাবে শেখ হাসিনা বলেন, অনেকে আমাদের রিজার্ভ নিয়ে কথা বলে যে রিজার্ভ গেল কোথায়? রিজার্ভ কোথাও যায়নি। মানুষের কাজে লেগেছে।

প্রায় পাঁচ বছর পর যশোরে গিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার অংশগ্রহণে উৎসবের শহরে পরিণত হয়েছে যশোর।

নানা রঙের পোশাকে নেতাকর্মীরা যশোরের বিভিন্ন উপজেলা ছাড়াও আশেপাশের বিভিন্ন জেলা থেকে সমাবেশস্থল যশোর স্টেডিয়ামে আসেন। স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের অনুসারীদের ছবি সংবলিত টি-শার্ট পরে নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল জনসভায় জড়ো হয়েছে। তাদের অনেকের হাতে শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্ল্যাকার্ড দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমইউএম/এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa