ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদসহ ২ জন রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদসহ ২ জন রিমান্ডে আসাদুজ্জামান আসাদ ও মো. ফয়সাল

নাটোর: নাটোরের নলডাঙ্গায় ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবন হত্যা মামলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও তার বড় ভাই ফয়সালের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (২৩ নভেম্বর) দুপুরের দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা নলডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার চৌধুরী।

এ সময় আদালতের বিচারক আশরাফুন নাহার রিটা শুনানি শেষে তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

নলডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতের আদেশ হাতে পাওয়ার পর বুধবারই তাদের জিজ্ঞাসাবাদের জন্য জেলা কারাগার থেকে থানা হেফাজতে নেওয়া হবে। পাশপাশি নিরাপত্তার বিষয়টি বিবেচনা করা হবে।  

এদিকে, আদালত সূত্র ও মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আঞ্জুরায়া পারভিন রত্না বাংলানিউজকে জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও তার ভাইদের পিটুনিতে আহত উপজেলা ছাত্রলীগ নেতা জামিউল আলীম জীবন গত ২৩ সেপ্টেম্বর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় আসাদ ও তার দুই ভাইসহ অজ্ঞাতদের আসামি করে ছাত্রলীগ নেতার মা জাহানারা বেগম নলডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আর ঘটনার পর থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদ তার বড় ভাই ফয়সাল ফটিকসহ আত্মগোপনে থাকলেও ছোট ভাই আলীম আল রাজি শাহ পুলিশের হাতে আটক হয়। তাকেও তিন দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ।

অন্যদিকে, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদ আত্মগোপনে থেকে গত ৪ অক্টোবর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জন্য জামিন নিয়ে তার ভাই ফয়সালসহ এলাকায় আসেন। এলাকায় আসার পর দু’পক্ষের সংঘর্ষ হয় এবং এলাকায় অশান্তি বিরাজ করতে থাকে। এনিয়ে পাল্টাপাল্টি আরও দুইটি মামলা হলে উপজেলা চেয়ারম্যান আসাদ ও তার ভাই গত ৩১ অক্টোবর আদালতে জামিন নিতে গিয়ে আটক হন।  

পরে ১১ নভেম্বর ফের হত্যা মামলায় তাকে আটক দেখানো হয়। তার ছোট ভাই আলীম আল রাজি শাহ হত্যা মামলায় বর্তমানে জেলা কারাগারে আছেন।  

এ মামলায় তারা ন্যায় বিচার পাবেন বলে আশা করছেন অ্যাডভোকেট আঞ্জুরায়া পারভিন রত্না।  

মামলায় বিবাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রবিউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।