ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বেশি মানুষের সমাগম ঘটবে: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
রাজশাহীতে বেশি মানুষের সমাগম ঘটবে: টুকু কর্মীসভায় ইকবাল হাসান মাহমুদ টুকু।

সিরাজগঞ্জ: রাজশাহীর সমাবেশে অন্যান্য বিভাগের চেয়ে বেশি মানুষের সমাগম ঘটবে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, রাজশাহী বিভাগের প্রত্যন্ত অঞ্চলে গণজাগরণ দেখা দিয়েছে।  

সাধারণ কর্মীসভাগুলোই জনসভায় পরিণত হচ্ছে।

এতেই প্রমাণ হয় যে ৩ ডিসেম্বরে রাজশাহীর সমাবেশে অন্যান্য বিভাগের চেয়ে অনেক বেশি মানুষের সমাগম হবে।  

তিনি আরও বলেন, সরকারের সীমাহীন অত্যাচার-নির্যাতন, নিপীড়ন আর নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে মানুষের জীবন অসহনীয় হয়ে উঠেছে, মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এ কারণেই বিএনপির সমাবেশগুলো জনসমুদ্রে রূপ নিচ্ছে।  

রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করতে রোববার (১৩ নভেম্বর) সিরাজগঞ্জের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের এক সভায় তিনি একথা বলেন।  

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপি কোনো বিশৃঙ্খলা করছে না, বিএনপি মানুষের রাজনীতি, গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে যাচ্ছে, আর আওয়ামী লীগ সেই আন্দোলনে পদে পদে বাঁধা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সভাপতিত্বে কর্মীসভায় জেলা ও উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

গুলিতে নিহত বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তানু ভূঁইয়া হত্যার প্রতিবাদ ও আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।