ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চাঁদপুরে পুলিশের করা মামলায় বিএনপির ২ নেতার জামিন মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
চাঁদপুরে পুলিশের করা মামলায় বিএনপির ২ নেতার জামিন মঞ্জুর

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে যুবদলের মিছিল থেকে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপির দুই নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত।

জামিনপ্রাপ্তরা হলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রহিম।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষের আদালতে আসামিরা উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

গত ২৯ অক্টোবর দিনগত রাতে হাজীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আজিজ বাদী হয়ে বিএনপি ও যুবদলের পাঁচ শতাধিক নেতাকর্মীর নামে মামলাটি করেন। ওই দিন বিকেলে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। ওই র‌্যালিটি টোরাগড় থেকে শুরু হয়ে হাজীগঞ্জ বাজারে এলে পূর্ববাজারে ব্রিজের ওপর পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় পুলিশ টিয়ারসেল ও ফাঁকা গুলি করে মিছিল ছত্রভঙ্গ করতে।

এ মামলায় গত ৩০ অক্টোবর ২২ জনকে গ্রেফতার করে চাঁদপুর আদালতে পাঠায় হাজীগঞ্জ থানা পুলিশ। এরপর আরও তিনজনকে গ্রেফতার করা হয়। পরে ২৫ জন আসামিই জামিন পান।

মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য লায়ন ইঞ্জিনিয়ার মমিনুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এর রহিম পাটওয়ারীসহ ১৮৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ২৫০ থেকে ৩৫০ নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামাল উদ্দিন, সেলিম আকবর ও ওমর ফারুক টিটু।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।