ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নাকি ঢাকা থেকে আমাদের বের করে দেবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
বিএনপি নাকি ঢাকা থেকে আমাদের বের করে দেবে: স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল, ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিএনপি বিভিন্ন জায়গায় সভা, মিছিল, মিটিং বিক্ষোভ করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যদি তারা শৃঙ্খলা মেনে সব কিছু করতে পারে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোথাও যদি তারা জনদুর্ভোগ তৈরি করে, জান-মালের ক্ষতি হয় তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রযোজনীয় ব্যবস্থা নেবে।

 

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কাকড়াইলে বাংলাদেশ ইনস্টিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) হলে আয়োজিত টেকসই উন্নয়নে নবায়নযোগ্য জ্বালানি ৮ নভেম্বর গণপ্রকৌশল দিবস-২০২২ ও আইডিইবির ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখনই রাজনৈতিক অনুষ্ঠান বা কর্মকাণ্ড শুরু হয় তখন রাস্তায় যানজট হওয়া স্বাভাবিক।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি ঘোষণা দিয়েছে, আগামী ১০ ডিসেম্বর তারা নাকি লাখ লাখ লোক ঢাকা আনবে। আর সেদিন আমাদের সবাইকে ঢাকা থেকে বের করে দেবে। তারা (বিএনপি) নাকি নতুন করে নতুন কিছু চিন্তা করছে। হতেও পারে, রাজনৈতিক দল তারা অনেক কিছুই চিন্তা করতে পারে।  

সেগুলো বিএনপি করবে। কিন্তু আমাদের বক্তব্য স্পষ্ট, কোনো ধরনের জনদুর্ভোগ, কোনো জানমালের ক্ষয়ক্ষতি হয়, তারা (বিএনপি) কোনো ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়, তবে নিরাপত্তা বাহিনী তাদের ঠিক কাজটি করবে৷ 

আরও কতজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হবে এর কোনো তালিকা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পুলিশ ফোর্স একটা ডিসিপ্লিন ফ্রোর্স৷ দেশে শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য তারা কাজ করেন। এই ফোর্সের মধ্যে থেকে যারা দেশের কথা চিন্তা করে না, যাদের হৃদয়ে দেশপ্রেম নেই, যারা কাজে অনীহা প্রকাশ করছে, তারা নিজেদের দায়িত্ব অনুযায়ী কাজ করছেন না, এই সমস্ত অফিসার যাদের চাকরির ২৫ বছর পার হয়ে গেছে, তাদেরই চিহ্নিত করা হচ্ছে। এটা কিন্তু চলমান প্রক্রিয়া।  

নারায়ণগঞ্জে বুয়েটের এক শিক্ষার্থীর মরদেহ পাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত দুইদিন আগে ওই ছেলের আত্মীয় থানায় একটি নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। তার লোকেশন আমরা ট্রেস করেছি। পরে নারায়ণগঞ্জে তার লাশ পাওয়া যায়। এবিষয়ে কোনো তথ্য এখনও পাওয়া যায়নি। তথ্য পাওয়া গেলে বিস্তারিত আপনাদের জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।