ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৬৬ মাস কার্যালয়হীন না.গঞ্জ বিএনপি, কাজ চলছে হোটেল রেস্তোরাঁয়

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
৬৬ মাস কার্যালয়হীন না.গঞ্জ বিএনপি, কাজ চলছে হোটেল রেস্তোরাঁয়

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রাজনীতিতে ব্যাপক প্রভাব বিস্তার করা বিএনপির জেলা কিংবা মহানগর কার্যালয় নেই প্রায় ৬৬ মাস ধরে। দীর্ঘ এ সময়ে তারা দলীয় কার্যক্রম পরিচালনা করেছেন হোটেল, রেস্তোরাঁ কিংবা কারো বাসায়।

বর্তমান জেলা বিএনপির শীর্ষ নেতারা দলের প্রায় সব সভা ও দলীয় আলোচনা করছেন সিদ্ধিরগঞ্জ উপজেলার বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয়। এ নিয়ে ক্ষুব্ধ দলের তৃণমূলের নেতাকর্মীরা। তাদের প্রশ্ন, বড় একটি দলে দলীয় কার্যালয়ে নেওয়ার মতো একজন নেতাও নেই?

এদিকে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় নিজস্ব কার্যালয়টি রাজনৈতিক কাজে ব্যবহার করছেন। এখন মহানগর বিএনপির বিভিন্ন কার্যক্রম তিনি নিজের চেম্বারেও পরিচালনা করছেন। সেখানে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে বসে দলীয় বৈঠক ও সভা করছেন।

২০১৭ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়টি ভেঙে দেওয়া হয়। কার্যালয়টি না ভাঙতে আদালতে মামলা করেছিল বিএনপি। সে মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) জয়ী হয়। বর্তমানে সেখানে বহুতল ভবন তৈরির কাজ চলছে। সেটি সম্পন্ন হলে সেখানে বিএনপির অনুরূপ কার্যালয় বুঝিয়ে দেবে বলে জানিয়েছিল নাসিক।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন জানায়, ২০১৩ সালের মার্চে জেলা বিএনপির কার্যালয় ও ভবনের নিচতলায় অবস্থিত দোকান মালিকদের বলা হয়েছিলে সেখানে নয় তলাবিশিষ্ট মার্কেট করা হবে। ভবনের নিচতলায় যাদের দোকান ছিল তাদের নতুন ভবনে একই রকম দোকান দেওয়া হবে। এছাড়া দ্বিতীয় তলায় থাকা জেলা বিএনপির কার্যালয়টিও অনুরূপ আকৃতির করে দেওয়া হবে। কারণ বিএনপি কার্যালয় ও দোকান মালিকরা আগেই পজিশন কিনে নিয়েছেন।

কার্যালয়টি নিয়ে মামলা লড়া আইনজীবী বিএনপির বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমি তো হাইকোর্ট পর্যন্ত গিয়েছিলাম এ কার্যালয়ের জন্য। দ্রুত সিটি করপোরেশন আমাদের কার্যালয়টি বুঝিয়ে দেবে বলেছিল।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি জানান, দলীয় কার্যালয় আমাদের বুঝিয়ে দেওয়ার কথা সিটি করপোরেশনের। এটি কেন তারা দ্রুত কাজ করে বুঝিয়ে দিচ্ছে না সেটি পরিষ্কার নয়। কার্যালয়ের ব্যাপারটি দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।