ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১০ ডিসেম্বরের সমাবেশে থাকবেন খালেদা জিয়া!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
১০ ডিসেম্বরের সমাবেশে থাকবেন খালেদা জিয়া!

নারায়ণগঞ্জ: আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ হওয়ার কথা রয়েছে ঢাকায়। এতে নাকি দলটির চেয়ারপারন খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

নেত্রীকে বরণ করে নিতে নেতাকর্মীদের রজনীগন্ধা হাতে রাজধানীতে মিলিত হতে আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ।

তিনি বলেন, আপনারা সকলে রজনীগন্ধা হাতে ঢাকা উপস্থিত হবেন। আমরা রজনীগন্ধা দিয়ে আমাদের নেত্রীকে ১০ তারিখে মঞ্চে বরণ করে নেব। যদি গাড়ি বন্ধ করা হয় তাহলে বিএনপির হাজার হাজার নেতাকর্মী পায়ে হেঁটে ঢাকা রওয়ানা হবে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সারাদেশে নেতাকর্মীদের ধরপাকড়, মিথ্যা মামলা দায়ের, জামিন বাতিল করে নেতাকর্মীদের কারাগারে পাঠানো, পুলিশি হামলা ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

মামুন মাহমুদ বলেন, শেখ হাসিনা বলেছেন ২০২৩ সালে নাকি দুর্ভিক্ষ হবে। ১৯৭৪ সালের দুর্ভিক্ষ আমরা দেখেছি। আবারও দেশের মানুষকে না খাইয়ে মারার পরিকল্পনা তারা করছে। তাই ২০২৩ সালের আগেই এ সরকারকে বিদায় করতে হবে। আমরা স্বাধীনভাবে কথা বলতে চাই। এই অবৈধ সরকারের শাসনের দুর্ভোগ আমরা পোহাতে চাই না।

বিএনপির এ নেতা আরও বলেন, ১০ তারিখের (ডিসেম্বর) জনসভার পরের দিন থেকে এ দেশ তারেক রহমানের নির্দেশে চলবে। তারেক রহমান আবারও দেশে ফিরে আসবেন। ওই বিমানবন্দরের নাম আবারও জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণ করা হবে। তাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী বানিয়েই আমরা রাজপথ ছাড়বো।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, আমরা আপনাদের বন্দুকের মোয়া ভয় পাই না। রজনীগন্ধার স্টিক দিয়ে আপনাদের বাংলার মসনদ থেকে বিতাড়িত করবো।

এ সময় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব মামুন মাহমুদ, যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, সদস্য মাসুকুল ইসলাম রাজীব, রুহুল আমিন শিকদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি এ সমাবেশে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।