ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
কুমিল্লায় বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলা বরকত উল্লাহর (বুলু)

কুমিল্লা: কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসারে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর ওপর হামলা করেছে একদল দুর্বৃত্ত। হামলায় বরকত উল্লাহ বুলুর মাথা ফেটে যায়।

আহত হন বুলুর স্ত্রী, স্থানীয় এক বিএনপি নেতা ও গাড়িচালক।  

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে এ হামলার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া।  

এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা আলেখারচরে একটি হোটেলে অবস্থান করেন বরকত উল্লাহ বুলু। এ সময় তিনি বলেন, আমার বাড়ি নোয়াখালী। শনিবার বিকেলে বাড়ি থেকে স্ত্রীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা করি। পথে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জ উপজেলার বিপুসার বাজারের কাছে এলে আমাদের বহনকারী গাড়ির চাকার হাওয়া কমে যায়। আমরা গাড়ি থামিয়ে চাকায় হাওয়া দিচ্ছিলাম। এ সময় আমি একটি চায়ের দোকানে যাই এবং চা পান করার সময় ১০-১৫ জনের একটি দল অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে। এ সময় আমার মাথা ফেটে যায়। আমার স্ত্রী ও স্থানীয় বিএনপি নেতা ও বিপুলাসার ইউনিয়নের সাবেক  চেয়ারম্যান শরীফ উদ্দিন ও গাড়ি চালককে বেদম মারধর করে হামলাকারীরা। এ পরিস্থিতিতে স্থানীয়রা আমাদের উদ্ধার করে একটি ক্লিনিকে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।  

কারা এ হামলা করেছেন বলে আপনি মনে করেন? -এমন প্রশ্নে বরকত উল্লাহ বুলু বলেন, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ হামলা করেছেন।  

এ ব্যাপারে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আলম বাংলানিউজকে বলেন, বরকত উল্লাহ বুলু আমাদের না জানিয়েই মনোহরগঞ্জে এসেছেন। শুনেছি তিনি একটি চা দোকানে চা পান করার সময় হামলার ঘটনা ঘটে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেব।  

এদিকে, কেন্দ্রীয় বিএনপি নেতার ওপর হামলার ঘটনায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা জেলা বিএনপির নেতারা।  

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়ার নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এটিএম মিজানুর রহমানসহ যুবদল ছাত্রদলের নেতারা। তারা ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আলেখারচরে এ বিক্ষোভ করেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।