ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনৈতিক কর্মসূচিতে গুলির প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
রাজনৈতিক কর্মসূচিতে গুলির প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ

ঢাকা: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা, গুম ও রাজনৈতিক কর্মসূচিতে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

শনিবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা ও মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে ওহাব মিনার বলেন, দুর্নীতি আর দুঃশাসনে দেশ আজ অতিষ্ট। মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। দেশের মানুষের যখন এক বেলা খাবার সমস্যা, তখন মন্ত্রীরা বলছেন দেশ বেহেশতখানা। তেলের দাম পঞ্চাশ টাকা বাড়িয়ে পাঁচ টাকা কমানো হয়েছে, যা জনগণের সাথে তামাশা করা ছাড়া আর কিছুই না। সরকার অবৈধ ক্ষমতার জোরে অতীত স্বৈরাচারদের পতনের ইতিহাস ভুলে গেছে। জনগণ ঐক্যবদ্ধ হয়ে শিগগিরই গণবিরোধী এই সরকারকে অতীতের মতো আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না, দুর্নীতি নিয়ন্ত্রণ করতে পারছে না অথচ মানুষ যখন প্রতিবাদ করছে তখন গুলি করে তাদের হত্যা করা হচ্ছে। শেখ হাসিনা প্রকাশ্যে বলছেন, বিরোধী দলের মিছিলে বাঁধা না দেওয়ার জন্য, কাউকে গ্রেফতার না করার জন্য। কিন্তু গোপনে তিনি পুলিশ কে কী হুকুম দিয়েছেন তা আমরা জানি না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, যুবপার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব আহমাদ বারকাজ নাসির, শফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম নুর, আব্দুল হালিম নান্নু, যুব পার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, তোফাজ্জল হোসেন রমিজ, উত্তরের সিনিয়র সংগঠক সেলিম খান, নারায়ণগঞ্জের সমন্বয়ক শাহজাহান ব্যাপারী সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।  

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা, পল্টন, বিজয়নগর প্রদক্ষিণ করে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ