ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শাওন নিহতের প্রতিবাদে যুবদলের দুদিনের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
শাওন নিহতের প্রতিবাদে যুবদলের দুদিনের কর্মসূচি

ঢাকা: পুলিশ-বিএনপি সংঘর্ষে নারায়ণগঞ্জের যুবদল নেতা শাওন নিহত হওয়ার প্রতিবাদে শুক্রবার (২ সেপ্টেম্বর) নয়াপল্টনে গায়েবানা জানাজা ও আগামী রোববার (৪ সেপ্টেম্বর) সমাবেশ করবে যুবদল।  

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিনগত রাত ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় শাওনকে যুবদলের কর্মী দাবি করে তিনি যুবদলের বিভিন্ন অনুষ্ঠানে শাওনের অংশ নেওয়ার পুরনো ছবি সাংবাদিকদের দেখান। তিনি বলেন, শাওন যুবদলের কর্মী ছিল। এসব ছবিই তার প্রমাণ।  

যুবদল সভাপতি বলেন, নারায়ণগঞ্জের গডফাদার শামীম ওসমানের নেতৃত্বে পুলিশ নির্বিচারে গুলি করে যুবদলকর্মী শাওনকে হত্যা করেছে এবং অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। তারা শাওনের মরদেহ হাইজ্যাক করে নিয়ে যেতে চায়। আমরা যুবদলের কেন্দ্রীয় নেতারা তার জানাজা পড়তে গিয়েছিলাম। কিন্তু জানাজার জন্য মরদেহ দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভোট ডাকাতি, লুটপাট, ব্যাংক ডাকাতির পর আওয়ামী লীগ সরকার এখন মরদেহ ছিনতাইকারী দলে পরিণত হয়েছে। ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে পরিকল্পিতভাবে রাইফেল দিয়ে যুবদল নেতা মো. শাওনকে গুলি করে হত্যা করা হয়েছে। যুবদলের নেতাকর্মীদের সঙ্গে মিছিলে অংশ নিয়ে গুলিবিদ্ধ হয়ে শহীদ হলেও এখন আওয়ামী লীগ সেই মরদেহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ছিনতাইয়ের চেষ্টা করছে। প্রশাসন মরদেহ জিম্মি করে রেখেছে, জানাজা পর্যন্ত পড়তে দিচ্ছে না। এটি নজীরবিহীন, পৈশাচিক, হৃদয়বিদারক ঘটনা। এতবড় হত্যাকাণ্ড ঢাকার জন্য আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরা জঘন্য মিথ্যাচারে লিপ্ত হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে তার মরদেহ হস্তান্তরের দাবি জানাচ্ছি। (এ সংবাদ সম্মেলনের পরে রাত ১টার দিকে পুলিশ পাহাড়ায় যুবদল নেতা শাওনের মরদেহ দাফন করা হয়েছে)।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক যুবদল নেতা নজরুল ইসলাম আজাদ, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।