ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা টিকিয়ে রাখতে পুলিশ দিয়ে হামলা: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
ক্ষমতা টিকিয়ে রাখতে পুলিশ দিয়ে হামলা: গণফোরাম

ঢাকা: অবৈধ সরকার ক্ষমতা অবৈধভাবে টিকিয়ে রাখতে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ দিয়ে ন্যাক্কারজনক হামলা করে মানুষ হত্যার মধ্য দিয়ে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন গণফোরামের একাংশের নেতারা।

তারা বলেন, ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে শান্তিপূর্ণ মিছিল, সমাবেশ ও শোভাযাত্রায় পুলিশি হামলা ও গুলিতে একজন নিহতসহ অসংখ্য নেতাকর্মী আহত হন।

দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ সেপ্টেম্বর গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে তার নিজ কার্যালয়ে নির্বাহী পরিষদের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন- গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের।

বৈঠক শেষে এক যৌথ বিবৃতিতে নেতারা বলেন, অবৈধ সরকার ক্ষমতা অবৈধভাবে টিকিয়ে রাখতে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ দিয়ে ন্যাক্কারজনক হামলা করে মানুষ হত্যার মধ্য দিয়ে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। নির্বিচারে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে হত্যা করে এ প্রশাসন নির্ভর সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিনিয়ত ক্ষুণ্ন করে চলেছে। বিশেষভাবে আজকে নারায়ণগঞ্জসহ সারাদেশে পুলিশি হামলায় একজন নিহত ও আহত অগণিত নেতাকর্মী। আমরা গণফোরাম নিহতের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা করে এ বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা আরও বলেন, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে পুলিশ প্রশাসনকে দলীয় পেটুয়া বাহিনীতে পরিণত করেছে এ ফ্যাসিস্ট সরকার। অবিলম্বে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন করে মানুষ হত্যার বিচার এদেশের মাটিতে করা হবে। গণফোরাম বিশ্বাস করে জনগণের ওপর নির্যাতন-নিপীড়ন করে আইয়ুব-ইয়াহিয়াসহ কেউই টিকতে পারেনি, এ মধ্যরাতের কর্তৃত্ববাদী সরকারও টিকবে না। জনগণের বিজয় সুনিশ্চিত।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।