ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিছিলে গুলির ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিচার দাবি গণসংহতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
মিছিলে গুলির ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিচার দাবি গণসংহতির

ঢাকা: বিএনপির মিছিলে গুলি করে হত্যার জন্য দায়ী পুলিশ সদস্যদের গ্রেফতার ও বিচার দাবি করেছে গণসংহতি আন্দোলন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে এ দাবি করেন।

বিবৃতিতে নারায়ণগঞ্জ, নেত্রকোণাসহ দেশের বিভিন্নস্থানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির ডাকা কর্মসূচীতে পুলিশের হামলা-গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে নেতারা বলেন, বর্তমান ফ্যাসিবাদী-কর্তৃত্ববাদী সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন ও গুলিবর্ষণ করে হত্যা করছে। আজ বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের মিছিলে পুলিশ গুলি চালিয়ে দুজনকে হত্যা করেছে, আহত করেছে শতাধিক নেতাকর্মীকে। হামলা হয়েছে নেত্রকোনাতেও। আমরা এই হামলা ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে দায়ী পুলিশ সদসদের গ্রেফতার ও বিচার দাবি করি।

বিবৃতিতে তারা আরও বলেন, জনগণের সংগঠিত হওয়ার সাংবিধানিক অধিকারকে উপেক্ষা করে ভোটহীন এই ফ্যাসিবাদী-কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় টিকে থাকতে মানুষ খুনের মতো ঘৃণ্য পন্থা নিয়েছে। বাংলাদেশসহ সারা বিশ্বের ইতিহাস সাক্ষ্য দেয়, এভাবে দমন করে ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না। জনগণের অভ্যুত্থানে এই সরকারের পতন ঘটবে।

নেতারা সব অত্যাচার, দমন, পীড়ন, নির্যাতন এবং এই হত্যাযজ্ঞের বিরুদ্ধে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং বর্তমান সরকার ও শাসনব্যবস্থার পতনের লড়াইকে জোরদার করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।