ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাঙ্গলকোটে বিএনপির ৪৫০ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নাঙ্গলকোটে বিএনপির ৪৫০ নেতাকর্মীর নামে মামলা

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে বিএনপির ৪৫০ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে পুলিশ।  

মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে ও ৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

বুধবার (৩১ আগস্ট) রাতে নাঙ্গলকোট থানায় মামলাটি দায়ের করা হয়। নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক (এসআই) সাধন চন্দ্র নাথ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) নাঙ্গলকোট থানার ডিউটি অফিসার দেলওয়ার হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, গতকাল বুধবার সংঘর্ষের ঘটনায় ওসিসহ অন্তত অর্ধশতাধিক সাধারণ মানুষ আহত হয়েছেন। এছাড়া গাড়ি ভাঙচুর করা হয়েছে। সেখানে যারা সংঘর্ষ করেছিলেন, তাদের বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে। মামলায় এজাহার নামীয় ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যদের ধরতে অভিযান অব্যাহত আছে।  

উল্লেখ্য, বুধবার নাঙ্গলকোটে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশ সদস্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে পুলিশ, স্কুল শিক্ষার্থী, আওয়ামী লীগ ও বিএনপিসহ কমপক্ষে ৫০ জন আহত হন। নাঙ্গলকোট পৌর এলাকায় এ ঘটনা ঘটে। জ্বালানি তেল ও পরিবহন ভাড়াসহ সব পণ্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল নাঙ্গলকোট উপজেলা বিএনপি। আগে থেকেই উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশের কথা জানিয়েছে উপজেলা বিএনপি। সকাল ৯টার আগে দলে দলে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ছোড়ে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।