ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘ইসির সংলাপে সংকটের সমাধান হবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
‘ইসির সংলাপে সংকটের সমাধান হবে না’

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপে সঙ্কটের কোনো সমাধান হবে না।  

তিনি বলেন, বিগত দুটি কমিশনও একইভাবে সংলাপ করে বিভিন্ন প্রস্তাবনা শুনেছে কিন্তু তারা দলীয় সরকারের অধীনে দুটি জঘন্য নির্বাচন উপহার দিয়েছে।

বর্তমান কমিশনও একই পথে হাঁটছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক কতটুকু হবে, তা নিয়ে সংশয় ক্রমেই ঘনীভূত হচ্ছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রকৌশলী আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, আব্দুর রহমান, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট লুৎফর রহমান, মাওলানা খলিলুর রহমান, বরকতুল্লাহ লতিফ, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার প্রমুখ।

রেজাউল করিম বলেন, চলমান সঙ্কট থেকে দেশবাসীকে বাঁচাতে, বিপর্যয় থেকে রক্ষা করতে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে নয়, নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে হতে হবে।

বিদ্যুৎখাতের সব অনিয়ম, দুর্নীতি ও চুরি বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, এগুলো বন্ধ করতে পারলে দেশবাসীকে ভয়াবহ লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হবে না। সরকারি অফিস-আদালতে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে হবে।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।