ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জাবি ছাত্রলীগের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মে ২৯, ২০২২
শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জাবি ছাত্রলীগের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের ওপর ছাত্রদলের হামলার অভিযোগ এনে তার প্রতিবাদে ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রোববার (২৯ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ছাত্রদল সারা দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে। শান্ত ক্যাম্পাসে অস্ত্রের মহড়া দিয়ে অশান্ত করার চেষ্টা করছে। যাদের যুবদল করারও বয়স নেই তারা কীভাবে ছাত্রদল করে? আওয়ামী লীগের আমলে চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য ছাত্রদল সারা দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। যা ছাত্রলীগ মেনে নেবে না।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, দেশের সব জায়গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখেছেন। তার এই উন্নয়নে ব্যাঘাত ঘটাতে রাজপথের আন্দোলনে বিএনপি ব্যর্থ হয়েছে। তারা এখন শিক্ষাঙ্গনকে বেছে নিয়েছে। ক্যাম্পাসে তারা খুনের রাজত্ব কায়েম করতে চায়। শিক্ষক-শিক্ষার্থীরা যখন সামনের দিকে অগ্রসর হচ্ছে ঠিক তখনি ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশ করে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। ছাত্রলীগ লাশের রাজনীতি করে না। দেশরত্ন শেখ হাসিনা আমাদের হাতে খাতা-কলম তুলে দিয়েছে। আমরা কলম দিয়ে রাজপথে মোকাবিলা করতে চাই।

এর আগে দুপুর পৌনে ২টায় বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি শহীদ মিনার সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে লাইব্রেরির সামনের রাস্তায় শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ২৯, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।