ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

রাজনীতি

সড়ক ও নৌবন্দরে চাঁদাবাজি করছে ইজারাদাররা: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
সড়ক ও নৌবন্দরে চাঁদাবাজি করছে ইজারাদাররা: শাজাহান খান

লালমনিরহাট: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মন্ত্রী শাজাহান খান বলেছেন, আগের মতো সড়কে চাঁদাবাজি হচ্ছে না। বর্তমানে সড়ক ও নৌবন্দরে ইজারাদাররা চাঁদাবাজি করছে।

এদের গ্রেফতার করতে প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, এক সময় পরিবহন সেক্টরে ব্যাপকহারে চাঁদাবাজি হতো। আমরা তা বন্ধ করেছি। শ্রমিক সংগঠন পরিচালনার জন্য নির্ধারিত রশিদ মূলে জেলা পর্যায়ে শ্রমিক পক্ষ ৩০ টাকা ও মালিক পক্ষ ৩০ টাকা হারে আদায় করছে শ্রমিক সংগঠন। এটা চাঁদা নয়, শ্রমিক সংগঠন পরিচালনার ব্যয়। বর্তমানে চাঁদাবাজির সঙ্গে শ্রমিক মালিক কোন পক্ষই জড়িত নয়।

শ্রমিকদের বাইরে বিভিন্ন পৌরসভা ও সিটি করপোরেশনে সড়ক থেকে ইজারার নামে চাঁদাবাজি করছে। বিআইডব্লিউটিএর নৌবন্দরগুলোতেও একইভাবে ফেরিতে গাড়ি প্রতি ৩-৫ হাজার টাকা ইজারার নামে চাঁদা আদায় করছে বলে আমাদের কাছে তথ্য আছে। এসব চাঁদাবাজি বন্ধে সরকারকে কঠোর হতে আহ্বান করেছি। ইতোমধ্যে ঢাকাতেই এমন ৭০ জন চাঁদাবাজকে প্রশাসন গ্রেফতার করেছে বলেও দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারা দেশের মানুষ যে আনন্দ উল্লাস করবে। সেই আনন্দ ম্লান করতে ষড়যন্ত্র করছে বিএনপি। এর অংশ হিসেবে বিএনপির ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে হামলা করেছে। যা প্রতিহত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররা। এটার দায়ও তারা ছাত্রলীগের ওপর দায় চাপাচ্ছে। যা সঠিক নয়। এটা আমরা প্রতিহত করবে।

শাহজাহান খান দুপুরে দুই দিনের সফরে লালমনিরহাট পৌঁছান। শনিবার দুপুর আড়াইটায় জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগে বর্ধিত সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa