ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা টিকিয়ে রাখতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার: সাকি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ২৭, ২০২২
ক্ষমতা টিকিয়ে রাখতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার: সাকি

ঢাকা: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ক্ষমতা টিকিয়ে রাখতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার। যখন রাজনৈতিকভাবে পায়ের তলায় মাটি থাকে না তখনই গায়ের জোর দেখাতে হয়।

শুক্রবার (২৭ মে) দলটির প্রথম নির্বাহী সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুস সালামের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

ছাত্রলীগ তার অতীত গৌরবকে পদদলিত করে বর্তমানে সন্ত্রাসী বাহিনীতে পরিণত হয়েছে উল্লেখ করে সাকি বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে জনজীবন যখন নাকাল, তখন মন্ত্রীরা সিন্ডিকিট নিয়ন্ত্রণে অপারগতা প্রকাশ করছেন। কারণ তারাই সিন্ডিকেটের ওপর বসে আছেন। তাদের ভুল নীতি ও লুটপাটে জনজীবন নাকাল হয়ে পড়েছে। সরকার ভয়ে আছে- কখন ক্ষুধার্ত মানুষ তাদের গদি ধরে টান দেয়।

নির্বাচন কমিশন (ইসি) প্রসঙ্গে তিনি বলেন, তিন বছর পেরিয়ে গেছে হাইকোর্টের আদেশ অমান্য করে সরকারি নির্দেশে গণসংহতি আন্দোলনের নিবন্ধন আটকে রাখা হয়েছে। নিবন্ধন দিয়েও ইসি আন্তরিকতা দেখাতে পারতো। মানুষ এখন স্বপ্ন দেখছে সংবিধান সংস্কার করে, জবাবদিহিতামূলক শাসনকাঠামো প্রতিষ্ঠার। বিএনপিসহ সব দলকে জবাবদিহিতার কথা পরিষ্কার করে বলতে হবে। স্বপ্নের রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে মানুষ জেগে উঠবে।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও অর্থনেতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিভাবে বাংলাদেশ একটি ভয়াবহ দুর্বল দেশে পরিণত হয়েছে। অথচ আওয়ামী লীগ সরকার উন্নয়নের বুলি কপচে মুখে ফেনা তুলে চলেছেন। সর্বস্তরে তারা দুর্নীতি ও টাকা পাচারের পাহাড় বানিয়ে চলছেন। দুই-আড়াই কোটি মানুষ নতুন করে দারিদ্রসীমার নিচে নেমে গেছেন। কোটি কোটি টাকা পাচার হচ্ছে। মেগা প্রজেক্ট করে এবং সেই সঙ্গে ব্যাংক ডাকাতি ও বিভিন্ন লুটপাটের মাধ্যমে অর্থনীতি সাবাড় করা হচ্ছে।

ঢাকা অঞ্চলের সংগঠক ও ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি গোলাম মোস্তফার সঞ্চালনায় সমাবেশে সংহতি বক্তব্য রাখেন- নাগরিক আন্দোলনের নেতা মহিউদ্দিন আহমেদ, রাষ্ট্রসংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয় ইমরান ইমন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রেসিডিয়াম সদস্য বহ্নিশিখা জামালি, জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক স্বপন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, দীপক রায়, কেন্দ্রীয় কমিটির সদস্য ঢাকা মহনগর দক্ষিণের আহ্বায়ক আলিফ দেওয়ান, অঞ্জন দাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মে ২৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।