ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

অহিংসা ও করুণার বাণী প্রচার করেছেন বুদ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
অহিংসা ও করুণার বাণী প্রচার করেছেন বুদ্ধ

ঢাকা: শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি। এ উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল বোদ্ধাধর্মাবলম্বীদের অভিনন্দন জানান তিনি।

 

শনিবার (১৪ মে) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান।

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেন, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের ঐতিহ্য বিজড়িত বৌদ্ধ পূর্ণিমা বিশ্বের সকল বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত পবিত্র ও সম্মানিত।  

তিনি বলেন, অহিংসা পরম ধর্ম গৌতম বুদ্ধের এই অমীয় বাণী শান্তিময় বিশ্ব প্রতিষ্ঠায় খুবই গুরুত্বপূর্ণ। ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিল গৌতম বুদ্ধের অনন্য প্রচেষ্টা।

অভিনন্দন বার্তায় বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জিএম কাদের বলেন, দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠন করে ইতিহাস হয়ে আছেন এরশাদ।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ১৪ মে, ২০২২
এসএমএকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa