ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ

ঢাকা: র‌্যাবের ওপর ‍যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৭ এপ্রিল) ইস্কাটন লেডিস ক্লাবে জাতীয়তাবাদী যুবদলের ইফতারপূর্ব আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজকে এমন একটা অবস্থা তৈরি হয়েছে যে, এই সরকারকে মানবাধিকার লঙ্ঘনের জন্যে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। আজকে সবচেয়ে বেশি দরকার ছিল অপকর্মের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বরখাস্ত করা, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া। সেটা না করে আজকে সরকারের পররাষ্ট্রমন্ত্রী বলছেন, এই ব্যাপারে ভারতের কাছে সাহায্য চাইবে।  

'কতটা অযোগ্য হলে, কতটা ব্যর্থ হলে, কতটা নতজানু হলে যারা কুকর্ম করে এই সরকার সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে আজকে তারা ভারতের কাছে সাহায্য চাচ্ছে। '

নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, সংঘর্ষে ছাত্রলীগ জড়িত। প্রমাণিত সত্য ঘটনায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি বরং বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে, মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

ইস্কাটনের লেডিস ক্লাবে ইফতার অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

যুব দলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম, বরকত উল্লাহ বুলু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, প্রমুখ বক্তব্য দেন।

ইফতারে বিএনপির মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুব দলের মোরতাজুল করীম বাদরু, এসএম জাহাঙ্গীরসহ সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

ইফতারের অনুষ্ঠানে দলের গুম হওয়া নেতাকর্মীর পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।