ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির আমলে চালের দাম বেশি ছিল: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বিএনপির আমলে চালের দাম বেশি ছিল: কৃষিমন্ত্রী চাল বিতরণ করছেন মন্ত্রী

টাঙ্গাইল: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী  ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপির আমলে দেশে সার পাওয়া যেত না। চালের দাম বেশি ছিল, মানুষ চাল কিনতে পারত না।

প্রতিবছর উত্তরবঙ্গে মঙ্গা হতো, মানুষ তিন-চারদিন পর্যন্ত না খেয়ে থাকত, না খেয়ে অনেক মানুষ মারাও যেত।  

সেখানে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কৃষি উন্নয়ন ও ব্যাপক খাদ্য সহায়তার ফলে দেশে খাওয়ার কোনো কষ্ট নেই, মঙ্গা নাই। বরং সব মানুষ খাবার পায়। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ উপলক্ষে দুস্থ মানুষকে চাল দিচ্ছেন, যাতে করে কোনোভাবেই কেউ খাদ্যের কষ্ট না করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে ভালোবাসেন, মানুষের কল্যাণে নিয়োজিত আছেন, যোগ করেন মন্ত্রী।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনাদের জনসমর্থন নেই। রাজনীতি ও গণতন্ত্রের নামে আন্দোলন করে, জ্বালাও-পোড়াও আর হরতাল করে আপনারা ক্ষমতায় যেতে পারবেন না। ক্ষমতায় যেতে চাইলে আপনাদের গরিব-দুঃখী মানুষের পাশে থাকতে হবে, তাদের সহযোগিতা করতে হবে।  

বুধবার (২৭ এপ্রিল) সকালে টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা প্রাঙ্গণে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে অতিদরিদ্র ও দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপিকে গঠনমূলক সমালোচনা করার আহ্বান জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, আপনারা জনগণের সমর্থন না পেলে কোনোদিন ক্ষমতায় যেতে পারবেন না। তাই জনগণের জন্য রাজনীতি ও গঠনমূলক সমালোচনা করুন। কিন্তু রাজনীতির নামে, আন্দোলনের নামে, গাড়িতে আগুন দেবেন, মানুষকে পুড়িয়ে মারবেন, হরতাল করবেন, রেললাইন উপড়ে ফেলবেন, সেটি আমরা করতে দেব না। এটি গণতন্ত্র না, রাজনীতি না। আন্দোলন করে অতীতে আপনারা সফল হন নাই, ভবিষ্যতেও সফল হবেন না।

অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম হোসাইন, পৌর মেয়র মনিরুজ্জামান বকলসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে দুপুরে কৃষিমন্ত্রী মধুপুর পৌর ভবনে উপজেলার অতিদরিদ্র ও অসহায় দুস্থদের মধ্যে ভিজিএফ চাল বিতরণ করেন। এসময় উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান, ইউএনও শামীমা ইয়াসমিন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনিসহ অনেকে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।