ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হলে শেখ হাসিনার পতন অনিবার্য: ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হলে শেখ হাসিনার পতন অনিবার্য: ইরান

ঢাকা: ছাত্রসমাজের আন্দোলন-সংগ্রামে বিজয়ের ইতিহাস মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, যখনই ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হয়েছে, তখনই স্বৈরাচারের পতন হয়েছে। তাই ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হলে শেখ হাসিনার পতন অনিবার্য।

শনিবার (৯ এপ্রিল) সন্ধায় রাজধানীর ফুড ভিলেজ রেস্তোরাঁয় বাংলাদেশ ছাত্রমিশন আয়োজিত ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রসমাজের করণীয়’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।

ইরান বলেন, আওয়ামী লীগের দুর্নীতি, দুঃশাসন, অর্থপাচার ও প্রতিহিংসার অপরাজনীতির মাধ্যমে সব স্তরে শৃঙ্খলা ভেঙে পড়েছে। মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তিতে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার নেই। একদলীয় আওয়ামী দুঃশাসনে ১৮ কোটি মানুষ আজ জিম্মি হয়ে আছে।

তিনি বলেন, দুর্নীতি ও অর্থপাচারের মাধ্যমে অর্থনীতি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। জাতির চরম ক্রান্তিকালে ছাত্রসমাজকে জেগে উঠতে হবে। ছাত্রসমাজ বিগত দিনে ’৫২ ভাষা আন্দোলন, ’৬৯ ছাত্র গণআন্দোলন, ‘৯০ স্বৈরাচার হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছে। সেই ছাত্রসমাজকে আবার গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রামের মাধ্যমে গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তাই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে গণতন্ত্র প্রতিষ্ঠায় সব ছাত্রসংগঠনকে নিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্য গঠন করে সর্বাত্মক আন্দোলন-সংগ্রাম জোরদার করে স্বৈরাচারের পতন নিশ্চিত করতে হবে।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ছাত্রবিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম, ইসলামী ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক রাজিবুর রহমান পলাশ ও প্রচার সম্পাদক ফারুক আলম, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জাতীয় ছাত্রসমাজের সভাপতি ফয়েজ আহমেদ, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা, গণতান্ত্রিক ছাত্র ঐক্য সভাপতি মোশারফ হোসেন, এনডিএম ছাত্র আন্দোলন সভাপতি মাসুদ রানা জুয়েল, জমিয়াতে তালাবায়ে আরাবিয়া সভাপতি জহিরুল ইসলাম, যুব মিশন সদস্য সচিব সৈকত চৌধুরী, ছাত্রমিশন অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।