ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি

পাবনা (ঈশ্বরদী): সম্মেলন ছাড়াই প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন পাবনার ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে সভাপতি ও খন্দকার আরমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরের দিকে সম্মেলন ছাড়াই পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম এ কমিটি ঘোষণা দেন। নতুন কমিটির সভাপতি তন্ময় ও সাধারণ সম্পাদক আরমানকে আগামী এক বছর দায়িত্ব পালন করতে বলা হয়েছে।  

এদিকে মেয়াদোত্তীর্ণ হলেও সম্মেলন ছাড়া ছাত্রলীগের মতো সংগঠনের কমিটি ঘোষণায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সদ্য বিদায়ী ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি বাংলানিউজকে জানান, জেলা ছাত্রলীগ নতুন কমিটি ঘোষণা করেছে, এ ব্যাপারে আমার বলার কিছুই নেই! 

পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী বাংলানিউজকে জানান, আগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তাই নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্মেলন ছাড়াই কমিটি? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ তো এভাবেই কমিটি করছে।  

এ ব্যাপারে সাধারণ সম্পাদক তাইজুল ইসলামের মোবাইলফোনে একাধিকার কল করলেও তিনি রিসিভ করেননি।  

গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ পথচলার সংগঠন ছাত্রলীগ। মহান মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। পাবনার ঈশ্বরদী উপজেলা রাজনৈতিকভাবে অন্য যেকোনো উপজেলার চেয়ে বেশি গুরুত্ব বহন করে। যে কারণে সম্মেলন ছাড়াই নেতা নির্বাচিত করে কমিটি ঘোষণাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগে ২০১৭ সালের ২২ জুলাই সম্মেলনের মাধ্যমে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

অন্যদিকে একইভাবে (সম্মেলন ছাড়া) ঈশ্বরদী পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। বিকেলের দিকে ঘোষণাকৃত এ কমিটিতে আবির হাসান শৈশবকে সভাপতি ও মারুফ হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।