ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দলের পরিবর্তে দল নয় ‘জাতীয় সরকার’ প্রয়োজন: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
দলের পরিবর্তে দল নয় ‘জাতীয় সরকার’ প্রয়োজন: আ স ম রব

ঢাকা: ডাকসুর সাবেক ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘রাষ্ট্র ক্ষমতায় দলের পরিবর্তে আর দল নয়। গত পঞ্চাশ বছর দলের পরিবর্তে দল ক্ষমতায় এসে নিজেদের নিয়েই ব্যস্ত থেকেছে।

রাষ্ট্রের মৌলিক প্রয়োজন মেটাতে ন্যূনতম উদ্যোগ গ্রহণ করেনি। রাষ্ট্রের মৌলিক প্রশ্নে অর্থাৎ সংবিধান সংস্কার, রাষ্ট্র মেরামত ও শাসন কাঠামোর প্রশ্নে ‘জাতীয় সরকার’ অনিবার্য হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে এবং ‌‌‘জাতীয় সরকার’ এর দাবিতে স্বাধীন বাংলা সুপার মার্কেট সামনে (মিরপুর-১) সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

আ স ম রব বলেন, ‘বর্তমান সরকার গত ১৫ বছরে দেশের মানুষকে মালিকানা থেকে বিচ্ছিন্ন করেছে, গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার থেকে বঞ্চিত করেছে।  রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে অবৈধভাবে সম্পৃক্ত করে রাষ্ট্রকে ব্যক্তিগত ও দলীয় স্বার্থ রক্ষা করার উপযোগী প্রতিষ্ঠানে পরিণত করে ফেলেছে। এই ধ্বংসের কিনারে দাঁড়িয়ে থাকা রাষ্ট্রব্যবস্থাকে কোনো একক দল বা দলীয় সরকার উদ্ধার করতে পারবে না।

মিছিলের আগে সমাবেশে বক্তব্য দেন জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন,  যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু, মোস্তফা কামাল, এসএম শামসুল আলম নিক্সন প্রমুখ।  

সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযুদ্ধা মাইনুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।