ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পোশাক শ্রমিককে ধর্ষণ, সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
পোশাক শ্রমিককে ধর্ষণ, সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার মো. সাকিব ভূঁইয়া

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় এক পোশাক শ্রমিককে ধর্ষণের পর এলাকা ছাড়া করার চেষ্টার ঘটনায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাকিব ভূঁইয়াকে সাময়িকভাবে বহিষ্কার করেছে ছাত্র সংগঠনটি।

বুধবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত  একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ আদেশ দেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বাংলাদেশ ছাত্রলীগ, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়, এশিয়ান বিশ্ববিদ্যালয় শাখার এক জরুরি সভার  সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে- নৈতিক স্খলন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে, এশিয়ান বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাস শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাকিব হোসেন ভূঁইয়াকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

সাকিব হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের তদন্তের জন্য, এশিয়ান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল হাসান নাজমুল ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনকে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।

তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হলো।

এ আদেশের বিষয়ে ছাত্রলীগের এশিয়ান বিশ্ববিদ্যালয়ের সভাপতি সৈয়দ নুরুল হাসনাত শুভ বাংলানিউজকে বলেন, বিভিন্ন পত্র-পত্রিকাতে আমরা একটা বিষয় দেখেছি। তার বিরুদ্ধে একটি অভিযোগ উঠেছে। সেটারই তদন্ত করতে এই আদেশটি আমাদের সংগঠনের পক্ষ থেকে দেওয়া হয়েছে। ঘটনাটি যদি সত্যি প্রমাণিত হয় তাহলে আমরা তাকে স্থায়ী বহিষ্কার করবো। যে ঘটনাটি তিনি ঘটিয়েছে এর সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই। তার দায় সে নিজে বহন করবেন।

এর আগে সোমবার (২১ মার্চ) বিকেলে আশুলিয়া থানায় সাকিব হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে ধর্ষণের লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী এক গার্মেন্টস শ্রমিক। এরপর থেকে সাকিব ও তার স্বজন ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান সাহেদের বিরুদ্ধে ওই তরুণীকে এলাকা ছাড়ার হুমকি ও হয়রানির অভিযোগ ওঠে। প্রায় তিনদিন হলো এখনো সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার হয়নি।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।