ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঐতিহাসিক ৭ মার্চে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
ঐতিহাসিক ৭ মার্চে আওয়ামী লীগের কর্মসূচি

ঢাকা: বাংলাদেশের ইতিহাসে ৭ মার্চ একটি ঐতিহাসিক দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুতি নিতে দিক নির্দেশনামূলক ভাষণ দেন।

দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সোমবার (৭ মার্চ) ভোর সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হবে।

এরপর সকাল ৮ টায় ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হবে। সকাল সাড়ে ১১টায় আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগ ছাড়াও এর অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠ এবং শাখাসমূহ ৭ মার্চ উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।