ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে যায় না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে যায় না’

ময়মনসিংহ: আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে যায় না বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য খন্দকার মোশারফ হোসেন।

তিনি বলেন, ‘আজকের প্রধানমন্ত্রী বলেছিলেন, ক্ষমতায় এলে ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবেন।

তারা একটা কথাও রক্ষা করেননি। জনগণের সঙ্গে প্রতারণা করেছেন। মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। বার বার মানুষকে ঠকিয়েছেন। তাদের হাতে গণতন্ত্র পুনরুদ্ধার হবে না। আর গণতন্ত্র পুনরুদ্ধার না হলে এদেশের ভোটের অধিকার আসবে না। ’

‘আজ দেশের মানুষ ঐক্যবদ্ধ, তারা নিরপেক্ষ নির্বাচন চায়। নিজের হাতে ভোট দিয়ে নিজেদের প্রতিনিধি নির্বাচন করতে চায়। কিন্তু এ আওয়ামী লীগের হাতে সুষ্ঠু নির্বাচন তো দূরের কথা আর কোনো নির্বাচনই হতে পারে না। অতএব সুষ্ঠু নির্বাচন চাইলে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। তা করতে হলে ‘মাদার অব ডেমোক্রেসি’ খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ করে দিতে হবে,’ যোগ করেন তিনি।  

প্রবীণ এ বিএনপি নেতা আরও বলেন, ‘আজকের এ সরকারের কাছে দাবি করে কোনো লাভ নাই। একটাই টার্গেট, দেশের স্বার্থে, জনগণের স্বার্থে, বিদেশে আমাদের ভাবমূর্তি ফিরিতে আনতে এ সরকারকে হটাতে হবে এবং জনগণকে মুক্ত করতে হবে। সামনে আন্দোলন, দ্রব্যমূল্য কমাতে হবে, গণতন্ত্র দিতে হবে, তা না হলে পদত্যাগ করে দেশে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। ’

বুধবার (২ মার্চ) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জেলা দক্ষিণ ও উত্তর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশারফ হোসেন আরও বলেন, ‘আওয়ামী লীগ বার বার গণতন্ত্র হত্যা করেছে, তারা গণতন্ত্র উপহার দিতে পারে না। আওয়ামী লীগ আর গণতন্ত্র একসঙ্গে যায় না। ’ 

তিনি বলেন, ‘আজ দ্রব্যমূল্য কে বৃদ্ধি করেছে? আওয়ামী লীগ এখন হাইব্রিড সরকার। তারা দেশের অর্থনীতি, ব্যবসা বাণিজ্য নিয়ন্ত্রণ করছে আওয়ামী লীগ সিন্ডিকেট। এ সিন্ডিকেট দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে শুরু করে বিদ্যুতের দাম বাড়িয়েছে। চালের দাম ছিল ১৬ টাকা, এখন ৫০ টাকা কেজি।

সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন। এসময় উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন, নির্বাহী সদস্য শাহ শহীদ সারোয়ার, শাহ নূরুল কবীর শাহীন, ইঞ্জিনিয়ার ইকবাল হোসাইন, কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ, কাজী রানা, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখরউদ্দিন আহমেদ বাচ্চু, আখতারুজ্জামান বাচ্চু, অ্যাডভোকেট ফাত্তাহ খান, মহানগর যুগ্ম আহ্বায়ক এ কে এম মাহবুবুল আলম, অ্যাডভোকেট এমএ হান্নান খান, লিটন আকন্দ, শামীম আজাদ ও বিএনপি নেতা ইয়াসের খান চৌধুরী। এছাড়া এসময় দক্ষিণ ও উত্তর জেলা এবং মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্চাসেবক দল, শ্রমিকদল ও মহিলাদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।