ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধুই বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
‘বঙ্গবন্ধুই বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক’

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্যই আমরা স্বাধীনতা পেয়েছি। তার জন্ম না হলে হলে এ দেশ স্বাধীন হতো না।

তিনিই নেতৃত্ব দিয়ে দেশটি স্বাধীন করেছিলেন। তিনিই বালাদেশের স্বাধীনতার মহানায়ক। কেননা, তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। তার মতো মহানায়ক পেয়ে আমরা আজ গর্বিত।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে জেলার নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ডিগ্রি কলেজে ‘বঙ্গবন্ধু স্মৃতি মঞ্চ’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল সাদিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন মাটিভাঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুস সালাম, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ প্রমুখ।

জানা যায়, ১৯৭০ সালের নির্বাচন কালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পিরোজপুরসহ এ এলাকায় নির্বাচনী প্রচারণাকালে জেলার নাজিরপুরের মাটিভাঙ্গা ডিগ্রি কলেজে একটি জনসভা করেন। এ সময় যেখানে তার জনসভার মঞ্চ করা হয়। সেখানেই তার স্মৃতি হিসেবে ‘বঙ্গবন্ধু স্মৃতি মঞ্চ’ স্থাপন করা হয়েছে। একই দিন পরে মন্ত্রী উপজেলা শাঁখারীকাঠী ইউনিয়নের পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের ফলক উদ্বোধন করেন।  

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খান, মাটিভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বিলু, শাঁখারীকাঠী ইউপি চেয়ারম্যান মো. খালিদ হোসেন সজল, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।